২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৭:২১/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৭:২১ পূর্বাহ্ণ

রাবিতে ক্লাস বর্জন ও বিক্ষোভে উত্তাল রাবি

     

মো:উমর ফারুক,রাবি রিপোর্টার:
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার সকাল ৮টা থেকেই ক্যাম্পাসের আবাসিক এবং অনাবাসিক ছাত্র-ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে জড়ো হতে থাকে। ফলে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরুদ্ধ হয়ে যায়। এসময় হাজারো শিক্ষার্থীদের উপস্থিতিতে এখনো আন্দোলন চলমান রেখেছেন তারা। কেন্দ্র থেকে নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।
আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কার এসময় খুব প্রয়োজন।নইলে মেধাবীরা বারবার পরাজিত হচ্ছে, অন্যায় করা হচ্ছে মেধাবীদের সাথে। কোটা সংস্কার এখন সময়ের ব্যাপার, যদি কোটা সংস্কারে কোন ব্যাবস্থা গ্রহণ না করা হয় তাহলে আনোলনের মাত্রা আরো তীব্রতর হবে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ৫৮টি বিভাগের মধ্যে কোন বিভাগেরই ক্লাস অনুষ্ঠিত হয়নি। বিভিন্ন ছাত্র-ছাত্রীদের হলের পাশাপাশি অন্যান্য শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগের সামনে থেকে মিছিল বের করে মহাসড়কের দিকে যেতে দেখা গেছে।
এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার পন্থী শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে সোমবার রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে প্রায় দুই ঘন্টা অবস্থান করে মহাসড়ক অবরোধ করে রাখে রাবির শিক্ষার্থীরা।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply