বাংলাদেশ, মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০১৯ ইং, ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ।

রাবি শিক্ষার্থীদের ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

মো:উমর ফারুক, রাবি প্রতিনিধি
দেশে প্রচলিত সরকারি চাকুরীতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার বিকেল ৪টার থেকে শুরু হওয়া আন্দোলন সর্বশেষ পরিস্থিতি, ঘটনা স্থল থেকে দেখা যায় রাত ৮ পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচীর অংশহিসেবে মহাসড়ক অবরোধ করে এই কর্মসূচী চালিয়ে যাচ্ছিলেন শিক্ষার্থীরা। এতে রাস্তার দু’পাশে প্রায় চার শতাধিক যানবাহন আটকে থাকে। ফলে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।
এর আগে দুপুর ২টার দিকে গণপদযাত্রা করে আন্দোলনরত শিক্ষার্থীরা। পদযাত্রাটি বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের কাজলা ও প্রধান ফটক ঘুরে গ্রন্থাগারের সামনে এসে মিলিত হয়। এই পদযাত্রায় প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
এ সময় রাবি কোটা সংস্কার আন্দোলন কমিটির আহ্বায়ক মাসুদ মোন্নাফ বলেন,‘ আজ বিকেলে সংসদ অধিবেশন বসবে। এতে মাননীয় প্রধানমন্ত্রী যেন আমাদের কোটা সংস্কার গুরুত্বের সাথে নেয় এবং আমাদের দাবির পক্ষে কথা বলে সেই লক্ষ্যে আমরা শান্তিপূর্ণভাবে দেশব্যাপী আন্দোলনের অংশ হিসেবে আামদের আজকের এই কর্মসূচি’।
পরে আন্দোলনকারীরা সেখান থেকে একটি মিছিল বের করে। মিছিলটি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করে তারা। এতে রাস্তার দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

আরো খবর

Leave a Reply