২৩ এপ্রিল ২০২৪ / ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৪:৫৬/ মঙ্গলবার
এপ্রিল ২৩, ২০২৪ ৪:৫৬ অপরাহ্ণ

সম্মিলিত জোটের লালদীঘির জনসভায় এরশাদ

     

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, এখন নির্বাচন হয় না, হয় কারচুপি, ভোটহীন কিংবা জালভোটে নির্বাচিত হয়। তাই নির্বাচন ব্যবস্থার সংস্কার দরকার সবার আগে।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরিসহ অন্যান্য ব্যাংক লুটের ঘটনা ইতিহাসে বিরল। এসব লুটেরাদের বিচার করেনি সরকার। তাই একের পর এক আর্থিকখাতে ধস নামছে।

শনিবার বিকালে চট্টগ্রামের লালদিঘী ময়দানে জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের মহাসমাবেশে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ এসব কথা বলেন।

বর্তমান সরকারের উন্নয়নের সমালোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, উন্নয়নের নামে ব্যাংক লুট করা হচ্ছে। জাতীয় পার্টির শাসনামলের বিভিন্ন দিক তুলে ধরে এরশাদ বলেন, তার সরকারের আমলে যা উন্নয়ন হয়েছে তা আর কোন সরকার করতে পারেনি। তাই দেশের মানুষ এখন আবারও ক্ষমতায় দেখতে চায় জাতীয় পার্টিকে।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব মাওলানা এম এ মতিন বলেন, দেশের বিদ্যমান হিংসা–বিদ্বেষের রাজনীতি থেকে পরিত্রাণ দিতে পারেন পল্লী বন্ধু এরশাদ। এসময় তিনি হাত তুলে সমাবেশে আগত নেতাকর্মীদের এরশাদকে সমর্থন করার কথা বলেন। তিনি বলেন, আপনাদের যা আছে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। আপনাদের দায়িত্ব হুসেইন মুহম্মদ এরশাদকে রাষ্ট্র ক্ষমতায় পাঠানা।

‘অনরা ক্যান আছন : সাবেক মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী বক্তব্যের শুরুতে আঞ্চলিক ভাষায় বলেন, ‘অনারা ক্যান আছন (আপনারা কেমন আছেন)? মন্ত্রিসভা চিটাগাংকে চট্টগ্রাম গইজ্জি। এসময় তিনি সভায় আগতদের উদ্দেশ্যে বলেন, ‘বাঁশখালী আইসসে না’। (বাঁশখালী লোকজন এসেছেন?) তখন হাত তুলে বাঁশখালী থেকে আগত জাতীয় পর্টির নেতাকর্মীরা তার নামে হ্মোগান দেন।

মাহমুুদুল ইসলাম চৌধুরী বলেন, এরশাদের তিন কাল। রাষ্ট্রপতি ছিলেন ৯ বছর। কারাগারে ৭ বছর। এখন জাতীয় রাজনীতিতে এরশাদ ছাড়া উপায় নাই। এসময় তিনি বলেন, উনি যখন কারাগারে ছিলেন তাকে চট্টগ্রামে আনতে পারে নি। চট্টগ্রামে কাফন মিছিল হয়েছিল। কোর্ট গেছে বিমানবন্দরে। এই সেই এরশাদ। এরশাদের চট্টগ্রাম।

জাতীয় পর্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় বলেন, পরিবর্তনের সুর বেজে উঠেছে। এখন শুধু অপেক্ষা। হুসেইন মুহম্মদ এরশাদ হবে এদেশের আর্শীবাদ,তার বিকল্প নাই।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মহাসমাবেশ প্রস্তুতি কমিটির আহবায়ক ও জাতীয় পার্টি চট্টগ্রাম নগর আহবায়ক সোলায়মান আলম শেঠ। বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাসুদা এম রশিদ এমপি, গাজী এম এ ওয়াহিদ, মাহজাবীন মোর্শেদ, সমন্বয় কমিটির আহবায়ক ও জোটের কেন্দ্রীয় লিঁয়াজো কমিটির সদস্য স উ ম আবদুস সামাদ, ইসলামী ফ্রন্ট প্রেসিডিয়াম সদস্য আবু সুফিয়ান আবেদী আলকাদেরী, এম এ ওয়াহিদ ফারুক, জাতীয় পর্টির ভাইস চেয়ারম্যান হাজী মো. ইলিয়াছ, বিএনএ চেয়ারম্যান সেকান্দর আলী মনি, আলহাজ্ব দিদারুল কবির চৌধুরী, জাপা উপদেষ্টা সিরাজুল ইসলাম চৌধুরী, জাপা দক্ষিণ জেলার সভাপতি সামশুল আলম মাস্টার, মাসুদ হোসেন খান, আলহাজ্ব হারুন রশীদ রেজভী, নুরুচ্ছাপা সরকার, জহিরুল ইসলাম, এডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, উত্তর জেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি মেজবাহ উদ্দিন আকবর, অধ্যক্ষ মুফতি আহমদ হোসাইন আলকাদেরী, আবু জাফর মোহাম্মদ, মো. শফিউল আলম।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply