ছোলা ও ডাল আসছে রমজান উপলক্ষে

  প্রিন্ট
(Last Updated On: এপ্রিল ৬, ২০১৮)

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে কম দামে বিক্রির জন্য টিসিবি বিশ্বের বিভিন্ন দেশ থেকে তেল, চিনি, মশুর ডাল, ছোলা এবং খোরমা খেজুর আমদানির উদ্যোগ নিয়েছে। এরমধ্যে খুব শীঘ্রই অস্ট্রিলিয়া হতে আমদানীকৃত এক হাজার টন ছোলা ও দেড় হাজার টন মশুর ডাল চট্রগ্রাম বন্দরে এসে পৌঁছাবে। অন্যান্য পণ্য সামগ্রী রমজানের আগেই এসে পৌঁছবে এবং রাজধানীসহ সব জেলা শহরে ডিলারের মাধ্যমে কম দামে তা বিক্রি করা হবে।

এসময় রমজান মাসে বাজার মূল্য স্থিতিশীল রাখতে মনিটরিং ব্যবস্থা জোরদার করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। আজ সংসদ ভবনে অনুষ্ঠিত বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৬তম বৈঠকে টিসিবির কার্যক্রম পর্যালোচানা করে এ সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরী।

বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, মো. ছানোয়ার হোসেন, লায়লা আরজুমান বানু এবং মোহাম্মদ হাছান ইমাম খাঁন বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে টিসিবি চেয়ারম্যান জানান, আসন্ন পবিত্র রমজান উপলক্ষে সরকারের পরিকল্পনা অনুয়ায়ী ২০০০ মে. টন চিনি, ১৫০০ মে. টন মশুর ডাল, ১০০০ মে. টন (১০,৮৬,৯৫৭ লি.) তেল, ১,৯৫৫ মে. টন ছোলা এবং ১০০ মে. টন খেজুর ক্রয় করবে টিসিবি। এরমধ্যে অস্ট্রেলিয়া হতে আমদানকৃত ছোলা ও মশুর ডাল অতিদ্রুত চট্রগাম বন্দরে এসে পৌঁছাবে এবং তা খালাস করে টিসিবির আঞ্চলিক কার্যালয়গুলোতে গুদামজাত করা হবে। এরপর রমজান উপলক্ষে সকল জেলা শহরগুলোতে ১৮৭টি ট্রাক এর মাধ্যমে টিসিবির পণ্য ভোক্তাদের কাছে বিক্রয় করা হবে।

বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, টিসিবির চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password