২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:৫৭/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১০:৫৭ পূর্বাহ্ণ

বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী

     

ন্যাশনাল নিউজ ২৪ বিডি’র প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবে অতিরিক্ত বিভাগীয় কমিশনার(সার্বিক) শংকর রঞ্জন সাহা প্রধান অতিথির বক্তব্যে বলেন,, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। যার ফলে প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার পাশাপাশি অনলাইন নিউজ পোর্টালগুলো অবদান রাখার সুযোগ পাচ্ছে। বিশ্বটাকে এখন মুহুর্তের মধ্যেই নিকটবর্তী করে দিয়েছে অনলাইন নিউজ পোর্টালগুলো। সারা বিশ্বের মুহুর্তের খবর মুহূর্তে জানতে পারছি। ন্যাশনাল নিউজ ২৪ বিডি ডট কম পত্রিকাটি গত চারবছর তাদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে টিকে আছে। আশা করি পত্রিকার কলাকৌশলীরা বস্তুনিষ্ঠ ্ও ইতিবাচক সংবাদ পরিবেশন করে পাঠক প্রিয়তায় যাবে। এই পত্রিকাটির সমৃদ্ধি কামনা করছি।

ন্যাশনাল নিউজ ২৪ বিডি ডট কম এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব চট্টগ্রাম প্রেস ক্লাব আব্দুল খালেক মিলনায়তনে আজ (রবিবার) পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী হুমায়ুন কবিরের সভাপতিত্বে , বিশিষ্ট উপস্থাপিকা দিলরুবা খানম ছুটি ও উপস্থাপক আমিনুল হক শাহিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ উদ্দিন ফারুক, মুক্তিযোদ্ধা ও বিশ্ব প্রেস কাউন্সিলের সাবেক সদস্য মঈনুদ্দিন কাদেরী শওকত, বিশিষ্ট কলামিষ্ট অধ্যাপক মাছুম চৌধুরী, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি কিরন শর্মা, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি এম আলী হোসেন, নিউ নেশন পত্রিকার বুরে‌্যচীফ নজরুল ইসলাম, রুপসা কিং গ্রুপের চেয়ারম্যান লায়ন মুজিবুর রহমান, দৈনিক প্রিয় চট্টগ্রাম পত্রিকার নির্বাহী সম্পাদক মাহতাব উদ্দিন চৌধুরী, লায়ন ডাঃ আনোয়ার হোসেন মানিক।

বিশেষ অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যপক ফরিদ উদ্দিন ফারুক বলেন, তথ্য প্রবাহের এই যুগে অনলাইন গণমাধ্যমের বিকল্প নাই। সকালে মোবাইল খুললেই সব অনলাইন পত্রিকার সংবাদ একসাথে দেখা যায়। প্রিন্ট মিডিয়ার চেয়েও দ্রুত নিউজ প্রচার করছে অনলাইন গণমাধ্যম। ন্যাশনাল নিউজ ২৪ বিডির ৪র্থ বর্ষ পূর্তিতে অভিনন্দন জানাই। এবং দীর্ঘ পথ চলায় সুনামের সাথে এগিয়ে যাক এই পোর্টালটি।

মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন কাদেরী শওকত বলেন, বর্তমান সরকার মিডিয়া বান্ধব। তাই বর্তমানে সংবাদ প্রকাশে প্রিন্ট, ইলেকট্রনিক্স এর পাশাপাশি অনেক অনলাইন পোর্টাল সংবাদ মাধ্যমে গণমানুষের সংবাদের যুগান্তকারী চাহিদা মিটাচ্ছে। আশা করি সরকার প্রিন্ট, ইলেকট্রনিক, ্ও অনলাইন নিউজ পোর্টালগুলোকে একই নীতিমালা এনে সুশৃংখল ভাবে কাজ করার সুযোগ দিবেন।

অধ্যাপক মাছুম চৌধুরী বলেন, ইতিবাচক সংবাদ পরিবেশন এখন সময়ের দাবী। ইতিবাচক সংবাদ পরিবেশন করে গণ মানুষের সচেতনা সহজে বৃদ্ধি করা যায়। প্রিন্ট, ইলেকট্রনিক্স মিডিয়ার পাশাপাশি অনলাইন মিডিয়া স্বল্প সময়ে গণ মানুষের কাছে নন্দিত হয়েছে। তাই অনলাইন মিডিয়াকে এখন আর কারুর খাটো করে দেখার সুযোগ নাই।

সভাপতি কাজী হুমায়ুন কবির তার বক্তব্যে বলেন, অনেক চড়াই উৎরাই পেরিয়ে আজ ন্যাশনাল নিউজ ২৪ বিডি ডট কম নিউজ পোর্টালটি পঞ্চম বষে পদার্পন করছে। আপনাদের সকলের দোয়া ও সহযোগীতা থাকলে দেশের আপময় জনগণের সচেতনতা বৃদ্ধি ও কল্যানে কাজ করে ন্যাশনাল নিউজ এগিয়ে যাবে। তিনি এই প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব থেকেই অনলাইন টিভি ‘ন্যাশনাল টিভি’র পরীক্ষামূলক কার্যক্রম শুরু করার ঘোষনা দেন।
অনুষ্ঠানের উপস্থিত থেকে র্আও বক্তব্য রাখেন নিউজ ৭১ অনলাইনের সম্পাদক ইসলাম রবি, জেটিভি চট্টগ্রাম বুরে‌্যচীফ রাজু আহমেদ, বিশিষ্ট সাংবাদিক মেজবাহ উদ্দিন, ইবিডি নিউজ পোর্টালের সম্পাদক ও বিশিষ্ট আইটি মামুনুর রহমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলাদলের সাধারণ সম্পাদিকা জান্নাতুন নাঈম চৌধুরী রিকু, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির অর্থ সম্পাদক নুরুল কবির, সাংগঠনিক সম্পাদক রাশেদুল আজীজ, দপ্তর সম্পাদক আব্দুল করিম সেলিম, নির্বাহী সদস্য মোঃ আলমগীর। অনুষ্ঠানে র্আও উপস্থিত ছিলেন, নিউজ বিবিসির প্রকাশক ও সম্পাদক মনজুরুল ইসলাম, মাসিক চকবাজারের সম্পাদক এস,ডি জীবন, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সহ সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া বাবলা,  প্রচার ্ও প্রকাশনা সম্পাদক রাজীব রাহুল, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আবছার রশিদ আইয়ুব, আইটি বিষয়ক সম্পাদক ফুরকান সাইফ, নির্বাহী সদস্য কাজী ইব্রাহীম সেলিম, নির্বাহী সদস্য বরুন আশ্চার্য বলাই,সদস্য মোসলেহ উদ্দিন বাহার, আবছার উদ্দিন লিটন, এডভোকেট দীপন চক্রবর্তী, বন্দর পতেঙ্গা সেলুন মালিক সমবায় সমিতি লিঃ এর সভাপতি বাবু রতন কুমার শীল, ও সাধারণ সম্পাদক শীমুল দাস, অনিক মাল্টিমিডিয়ার পরিচালক অনিক, ও ন্যাশনাল নিউজের জেলা ও থানা থেকে আগত সাংবাদিকবৃন্দ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply