২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৭:৪৬/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৭:৪৬ পূর্বাহ্ণ

লক্ষণপুর ইউপি’র উপ-নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

     

 

বেনাপোল প্রতিনিধি

শার্শার ২নং লক্ষণপুর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে সকাল থেকে চেয়ারম্যান পদে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বচনে আওয়ামীলীগের ২ জন ও বিএনপি’র ১ জন ও ১জন স্বতন্ত্র প্রার্থী ভোট যুদ্ধে অংশ গ্রহণ করেছেন।
সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪ টায় শেষ হয়েছে। ৯টি ভোট কেন্দ্র ঘুরে ভোটারদের আশানুরুপ উপস্থিতি দেখা যায়নি। আনোয়ারা খাতুন আওয়ামীলীগের দলীয় নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। আওয়ামীলীগ সমর্থিত সাবেক চেয়ারম্যান কামাল হোসেন দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে চশমা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। আওয়ামীলীগের দু’প্রার্থীর দ্বন্দের সুযোগ নিতে বিএনপি সমর্থিত প্রার্থী মোতাচ্ছিম হোসেন খোকন আনারস প্রতীকে নির্বাচন করেছেন। স্বতন্ত্র প্রার্থী জুলফিকার আলী রজনীগন্ধা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, শার্শার ২নং লক্ষনপুর ইউনিয়নে ৯টি কেন্দ্র রয়েছে। মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৭’শ ৬৭ জন। দলীয় কোন্দল থাকায় ৯টি কেন্দ্রই ঝুকি পূর্ণ বলে মনে করেছেন নির্বাচন কমিশনার। নিরাপত্তার জন্য মোবাইল টিমসহ বিজিবি, র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়েছিল। ৯টি কেন্দ্রে মোট ভোট পড়েছে ১০৫৯১। আনোয়ারা খাতুন আওয়ামীলীগের দলীয় নৌকা প্রতীক ১০২৭২ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ালীগের বিদ্রোহী প্রার্থী কামাল হোসেন চশমা প্রতীকে ২২৩ ভোট পেয়েছেন। বিএনপি সমর্থিত প্রার্থী মোতাচ্ছিম হোসেন খোকন আনারস প্রতীকে ৮২, স্বতন্ত্র প্রার্থী জুলফিকার আলী রজনীগন্ধা প্রতীকে ১৪ ভোট পেয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, সকাল ৮ থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত সুষ্ঠ ও শান্তিপুর্ন ভাবে ভোট গ্রহন চলেছে। শেষ পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
শার্শা উপজেলার লক্ষণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন শান্তি গত ৯ জানুয়ারী মারা যাওয়ায় এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তার মৃত্যুর পর উপ-নির্বাচনে তার স্ত্রী আনোয়ারা খাতুন নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য মনোনীত হন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply