লামায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত

  প্রিন্ট
(Last Updated On: মার্চ ২৬, ২০১৮)

লামা (বান্দরবান) প্রতিনিধি
বান্দরবানের লামায় বিপুল উৎসাহ ও উদ্দিপনার বর্ণাঢ্য কর্মসুচির মধ্যে দিয়ে ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের কর্মসুচির মধ্যে ছিল ২৫ মার্চ ভয়াবহ গণহত্যা দিবসের আলোচনা সভা ও শহীদের আত্মার মাগফেরাত এবং সম্মানে ১ মিনিট নিরবতা পালন। রাত ৯ টায় অনুষ্ঠানিক আলো নিভিয়ে কালোরাত পালন।সুর্যোদয়ের সাথে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সরকারি-বেসরকারি ভবন শীর্ষে জাতীয় পতাকাত্তোলন, সকাল ৮ টায় লামা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রীর সাথে একযোগে আনুষ্ঠানিক জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকাত্তোলন, পুলিশ, আনসার ভিডিপি রোভার স্কাউট গার্লসগাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ, জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শন ও ডিসপ্লে প্রদর্শন এবং পুরুষ্কার বিতরন।

দুপুরে উপজেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত হয় বীর মুক্তিযোদ্ধা ও পরিবারের সদস্যগনের সংবর্ধনা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সহকারি কমিশনার (ভুমি) সাইদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় নির্বাহী অফিসার খিনওয়ান নু প্রধান অতিথি এবং ভাইস চেয়ারম্যান সারাবান তাহুরা,পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাবুবুর রহমান, জেলা ডেপুটি কমান্ডার (অবঃ সার্জেন্ট) আব্দুল আজিজ, মুক্তিযোদ্ধা সলিমুলহক চৌধুরী, মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়া, প্রাণীসম্পদ অফিসার ডাঃ জুয়েল মজুমদার, মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভুঁইয়া,মৎস্য অফিসার রাশেদ পারভেজ, বিশেষ অতিথি ছিলেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,ইসমাইল হোসেন বেঙ্গল, লামা মুক্তিযোদ্ধা সন্তান আবাস উদ্দিন সেলিম , লামা জয়িত্রা নারী নেত্রী জাহানারা আরজু, লামা মুক্তিযোদ্ধা সন্তান মহসিন রেজা প্রমুখ। শুরুতে মুক্তিযোদ্ধাগণকে ফুল দিয়ে বরণ করা হয় এবং আলোচনা সভা শেষে ক্রেষ্ট উপহার দিয়ে সম্মান জানানো হয়। বিকালে প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও সন্ধ্যায় তথ্য অফিসের উদ্যোগে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন এবং রাতে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংষ্কৃতিক অনুষ্ঠানের মধ্যেদিয়ে দিবসের কর্মসুচির পরিসমাপ্তি ঘটে।

এদিকে আওয়ামীলীগ ও  অংগ সংগঠনের যৌথ উদ্যোগে ২৫ মার্চ গণহত্যা দিবসের আলোচনা সভা উপস্থিত ছিলেন লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মোহাম্মদ ইসমাইল,সহ-সভাপতি শেখ মাহাবুর রহমান,লামা মহিলা আওয়ামীলীগের আহবায়ক,জেলা পরিষদ সদস্য পাতেমা পারুল, সাধারন সম্পাদক বাথোইচিং মার্মা,লামা পৌর সভার মেয়র জহিরুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি রফিক উদ্দিন,সাবেক মেয়র তাজুল ইসলাম, প্রদীপ কান্তি দাশ প্রমুখ। ২৬ মার্চ সুর্যোদয়ের সাথে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, জাতীয় ও দলীয় পতাকাত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে ফুলদিয়ে শ্রদ্ধা নিবেদন, দিনব্যাপী ৭মার্চের ঐতিহাসিক ভাষণ সম্প্রচার,সন্ধ্যায় অলোচনা সভার আয়োজন করা হয়।

লামা উপজেলার ৭টি ইউনিয়নের পৃথক পৃথক ভাবে এ দিবসটি আওয়ামীলীগের নেতা কর্মীরা ও পালন করেন এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যনরা এ দিবসটি বিপুল উৎসাহ ও উদ্দিপনার বর্ণাঢ্য কর্মসুচির মধ্যেদিযে ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন করা হয়েছে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password