১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৪৫/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৩:৪৫ অপরাহ্ণ

তিতাসের দ্বীনিয়া মাদরাসায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা

     

নিজস্ব প্রতিনিধি
তিতাসের দ্বীনিয়া মাদরাসায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ ২৭ মার্চ সোমবার আলোচনা সভা, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
২৭ মার্চ সোমবার বিকালে তিতাস উপজেলার ইউসুফপুর দ্বীনিয়া মাদরাসা প্রাঙ্গণে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাও. আলী হুসাইন সাইফীর সঞ্চালনায় এবং বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা ও এ মাদরাসার জন্য জমি দানকারী জালাল উদ্দিন খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন. মাদরাসার পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক ও গৌরীপুর মুক্তি মেডিকেল সেন্টারের স্বত্বাধিকারী ডাঃ মোঃ মোজাম্মেল হক; প্রধান আলোচক ছিলেন, কবি- কলামিস্ট ও সংগঠক মো. আলী আশরাফ খান; বিশেষ অতিথি ছিলেন ওই মাদরাসার পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য ও দাউদকান্দি সেতুবন্ধনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন, মোঃ মোজাফ্ফর সরকার, মোর্শেদ আলম (বিডিআর), আব্দুর রাজ্জাক, মাও. আবুল কালাম, মাও. ওলিউর রহমান, মাও, আবুল খায়ের, মাও. ইয়াছিন হাবিব, মাও. নাজমুল হাসান ও হাফেজ রাশেদুজ্জামান।
অনুষ্ঠানে প্রধান অতিথি ও আলোচক বলেন, ‘স্বাধীনতার মর্ম ও স্বাদ বুঝতে হলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। যে সব বীর সেনানী-সম্মানিত মুক্তিযোদ্ধাগণ বেঁচে আছেন তাদের সংস্পর্শে যেতে হবে, তাদের কথা শুনতে হবে এবং তাদেরকে যথাযথ সম্মান করতে হবে’।
অনুষ্ঠানের সভাপতি বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন খান বলেন, ‘আমরা দেশকে মায়ের মত ভালোবেসেই স্বাধীন করেছি। আশুগঞ্জে ভারি অস্ত্র নিয়ে যখন আমরা যুদ্ধ করি তখন প্রাণের কোন মায়া করিনি, যখন-তখন ঝাঁপিয়ে পড়েছি পাক হায়েনাদের উপর’। তিনি তরুণদের উদ্দেশ্যে বলেন, ‘দেশপ্রেমিক হও, দেশকে মায়ের মত ভালোবাসতে শেখ। এ দেশ-এ মাটির মত খাঁটি আর কিছু নেই’। জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য তিনি সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।
পরে অনুষ্ঠিত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply