গাজীপুরে ফুলকুঁড়ি আসরের ন্যাশনাল ক্যাম্প অনুষ্ঠিত

  প্রিন্ট
(Last Updated On: মার্চ ৭, ২০১৮)

গাজীপুর জেলা প্রতিনিধি
গাজীপুরের বাহাদুরপুর রোভার পল্লীতে ৫ দিনব্যাপী জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের ২৩তম লিডারশিপ ক্যাম্প ৬ মার্চ মঙ্গলবার সম্পন্ন হয়েছে।

৫ মার্চ সোমবার সকালে সমাপনী দিবসের আনুষ্ঠানিক কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের সাবেক সংসদ সদস্য ও গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার কাজী মোজাম্মেল হক।

বিশেষ অতিথি হিসেবে সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার (তথ্য ও গবেষণা) আলহাজ্ব মোঃ ইমান আলী। ২৩তম ক্যাম্পটিতে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করে মাঠের কাজে শ্রেষ্ঠত্ব অর্জন করেন সিলেট মহানগরীর অগ্রপথিক মোঃ নাঈম খান।

পুরস্কার বিতরণী ও সমাপনী পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলকুঁড়ি আসরের সাংস্কৃতিক উপদেষ্টা শিশু সাহিত্যিক মাহমুবুল হক; ব্যবসায়ী, সমাজসেবক ও সাবেক প্রধান পরিচালক মোঃ মুহিব্বুল্লাহ। ক্যাম্পে বেস্ট ডেলিগেটের পুরস্কার অর্জন করে রাজশাহী রংধনুর অগ্রপথিক ফায়েজ উস শোয়াইব।

এ ক্যাম্পে ডেপুটি ক্যাম্পচীফ হিসেবে দায়িত্ব পালন করেন সহকারী প্রধান পরিচালক এম এ কে শাহিন চৌধুরী ও ফিল্ড ইনচার্জ হিসেবে সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ ইকবাল জাভেদ।

৩য় দিবসের শিশু পার্লামেন্টের স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডঃ মোঃ আতিয়ার রহমান।

ক্যাম্পে বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে ছিল গান, আবৃত্তি, অভিনয়, উপস্থিত বক্তৃতা, আলোচনা নোট, খেলাধুলা, রেজিমেন্ট পারফর্মেন্স ও লেখালেখি প্রতিযোগিতা। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল মাঠের কাজ, মৌলিক ওয়ার্কশপ, জানি ও মানি, আলোর ভুবন, হাতে কলমে শিখি, প্রেজেন্টেশন, গ্রুপ ওয়ার্ক, হাইকিং, আলোচনা, আসর অনুষ্ঠান, শিশু পার্লামেন্ট ও আনুষ্ঠানিক কুচকাওয়াজ।

ক্যাম্পচীফ ও ফুলকুঁড়ি আসরের প্রধান পরিচালক আহসান হাবিবের নেতৃত্বে বিভিন্ন শাখা থেকে ১৪৪জন ডেলিগেট ও ৪০জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করে।

পাঁচজন বীরশ্রেষ্ঠ ব্যক্তির নামে পাঁচটি রেজিমেন্ট ও জেনারেল এম এ জি ওসমানী-এর নামে স্বেচ্ছাসেবক রেজিমেন্টের নামে নামকরণ করা হয়।

এর আগে ২ মার্চ শুক্রবার ৫ দিনব্যাপী ‘শিক্ষা সেবায় আনন্দ, গড়বো নতুন দিগন্ত’ স্লোগান নিয়ে আয়োজিত ২৩তম লিডারশিপ ক্যাম্পের উদ্বোধন করেন গাজীপুর সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও বাংলাদেশ স্কাউট রোভার অঞ্চলের সহ-সভাপতি প্রফেসর এম এ বারী।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password