জাতীয় স্মৃতিসৌধের ধোয়া-মোছা ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে

  প্রিন্ট
(Last Updated On: মার্চ ২৫, ২০১৭)
২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধের ধোয়া-মোছা ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ প্রায় সম্পন্ন। চলছে শেষ মুহূর্তের আনুষ্ঠানিকতার প্রস্তুতি। এক দিন পরেই সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে লাখো শহীদের রক্তে অর্জিত স্বাধীনতাকে বরণ করবে সমগ্র জাতি।
স্মৃতিসৌধের মিনারগুলোতে ঘষে-মেজে পরিচ্ছন্ন করা হয়েছে। শেষ মুহূর্তে সৌধের পাদদেশসহ পায়ে চলার রাস্তাও রং-তুলির আঁচরে সাজানো হয়েছে। লাল-সবুজের সমারোহে নতুন সাজে সেজেছে ফুলের বাগানগুলো।
পুরো স্মৃতিসৌধে পানি ঢেলে ঝাড়ু দিয়ে ধুয়ে-মুছে পরিষ্কার করে চকচকে করে তোলায় ব্যস্ত সময় পার করছে শ্রমিক-কর্মচারীরা। শুকনো অংশে চলছে রং এর কারুকাজ। এবার স্মৃতিসৌধকে সাজানো হচ্ছে লাল-সবুজের আভায়।
গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনন্ত জাতীয় স্মৃতিসৌধের প্রধান কর্মকর্তা উপ-সহকারী প্রকৗশলী জানান, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ সৌধ প্রাঙ্গণের সব আনুষ্ঠানিকতার কাজ ইতোমধ্যে শেষ করা হয়েছে।
এদিকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আমিনবাজার থেকে সৌধ পর্যন্ত কয়েক স্তরের নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা জেলা পুলিশ।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password