১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:৪৭/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৭:৪৭ অপরাহ্ণ

ওমানে কলামিস্ট নাজিম উদ্দিন এ্যানেলের সংবর্ধনা সভায় বক্তারা প্রবাসীদের ঘামে সমৃদ্ধ হচ্ছে দেশের উন্নয়ন অর্থনীতি তাদের যেন বিমানবন্দরে দূর্ভোগ পোহাতে না হয়

     

বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক বিশিষ্ট সংগঠক ও কলামিস্ট নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেলের ওমান সফর উপলক্ষে ওমানের রাজধানী মাসকেট সিটিসেন্টারে ২২ মার্চ বাংলাদেশ কমিউনিটির নেতা বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো: নবী হোসেনের সভাপতিত্বে এক সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। বাওসো ওমান শাখা ও চট্টগ্রাম জনকল্যাণ সমিতির যৌথ উদ্যোগে সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ ওমান কেন্দ্রীয় কমিটির সভাপতি হাজী মো: সাহাবুদ্দিন। প্রধান বক্তা ছিলেন, বাদশা মিয়া-মরিয়ম ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মুছা চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওমান সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তা আদিল আল বেলুসি, হামদান এক্সচেঞ্জ এর ব্রাঞ্চ ম্যানেজার মাহবুবুর রহমান, ফটিকছড়ি প্রবাসী সমিতির সাধারণ সম্পাদক জামাল সিরাজ। বাংলাদেশ কমিউনিটির জনপ্রিয় ব্যক্তিত্ব নজরুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাজী কামাল উদ্দিন, মো: বোরহান উদ্দিন, জাপা নেতা ইঞ্জিনিয়ার এরশাদ সিদ্দিকী, জাতীয় ছাত্র সমাজের সাবেক নেতা এইচ.এম. সাদ্দাম হোসেন, মো: ফোরকান, মো: রিমন।
সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজী মো: সাহাবুদ্দিন বলেছেন, নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল তারুণ্যের নীতি ও আদর্শের বাতিঘর। তার লেখনী ও সমাজ চিন্তা বাংলাদেশের প্রতিটি তরুণের আদর্শ হওয়া উচিত। নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল কেবল একজন কলামিস্ট নন, তিনি একজন সমাজচিন্তাবিদও। তার লেখা প্রবাসীদের ব্যাপক আন্দোলিত করে। প্রধান বক্তা আলহাজ্ব মো: মুছা চৌধুরী বলেছেন, প্রবাসে একজন কলামিস্টকে পেয়ে আমরা আনন্দিত। আশাকরি নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেলের কলমে প্রবাসী বাংলাদেশীদের সুখ-দুঃখ, স্বপ্ন-সম্ভাবনা উঠে আসবে। তার লেখা আমাদের প্রতিনিয়ত জাগ্রত করে দেশপ্রেমে। সংবর্ধিত অতিথি নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল বলেছেন, শান্তি-শৃঙ্খলা আর ঐতিহ্যের অনুপম দেশ- সুলতানাত অব ওমান। এখানে ৭ লাখেরও বেশি প্রবাসী বাংলাদেশীর কর্মসংস্থান হয়েছে। কিন্তু দুঃখের বিষয় এখানে একটি বাংলাদেশী হাসপাতাল প্রতিষ্ঠা হয়নি। প্রবাসী বাংলাদেশীদের রক্ত ও ঘামে সমৃদ্ধ হচ্ছে দেশের উন্নয়ন অর্থনীতি। তাদের যেন বিমানবন্দরে দূর্ভোগ পোহাতে না হয়। প্রবাসীদের জন্য সরকারি সকল সুযোগ-সুবিধাগুলো সুনিশ্চিত করতে হবে। প্রবাসী বাংলাদেশীরা দেশকে যতটা সমৃদ্ধ করেছে দেশ তাদের জন্য কী করছে? সে প্রশ্ন যেন প্রবাসীদের উদ্বেগ না হয়। সভাপতির বক্তব্যে বিশিষ্ট ব্যবসায়ী হাজী নবী হোসেন বলেছেন, নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেলের মত সাদামনের মানুষ খুব কমই আছে। তার সাথে না মিশলে বুঝা যাবে না তিনি কত বড় মনের মানুষ। প্রবাসে এসে তিনি অনেক প্রবাসীর দূর্ভোগ লাঘবে আর্থিক ও মানসিক সহযোগিতা প্রদান করে ওমান প্রবাসীদের ধন্য করেছেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply