চট্টগ্রাম বন্দরের আইন উপদেষ্টা এডভোকেট মনতোষ বড়ুয়া

  প্রিন্ট
(Last Updated On: ফেব্রুয়ারি ২৭, ২০১৮)
উজ্জ্বল কান্তি বড়ুয়া

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক, সিনিয়র আইনজীবী মনতোষ বড়ুয়া চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের আইন উপদেষ্টা নিযুক্ত হয়েছেন।
রোববার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের জারি করা অফিস আদেশে (স্মারক নম্বর-১৮.০৪.০০০০.১৮১.১১.০২৯.২০১৭) নিয়োগের বিষয়টি ‍জানানো হয়েছে।

গত ৮ জানুয়ারি চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ তাদের বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেয় বলে সংশ্লিষ্ট সূত্রে ‍জানা গেছে।
বন্দর কর্তৃপক্ষের আদেশে বলা হয়েছে, আইন উপদেষ্টাকে বন্দরের প্রশাসনিক ভবনে একটি কার্যালয় দেওয়া হবে এবং প্রতি বৃহস্পতিবার তিনি অফিসে উপস্থিত থাকবেন।

এছাড়া বন্দর কর্তৃপক্ষের প্রয়োজনেও তাঁকে অফিসে উপস্থিত থাকার কথা বলা হয়েছে অফিস আদেশে।
চট্টগ্রাম বন্দরের যাবতীয় মামলা পরিচালনা ও আইনগত মতামত আইন উপদেষ্টা হিসেবে মনতোষ বড়ুয়া দেবেন। তবে তিনি বন্দরের বিরুদ্ধে কোন মামলায় ‍অংশ নিতে পারবেন না, এমনটাই বলা হয়েছে আদেশে।

আইন উপদেষ্টা হিসেবে নিয়োগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে মনতোষ বড়ুয়া বলেন, আমি ১৯৯৯ সাল থেকে বন্দরের প্যানেল আইনজীবী হিসেবে কাজ করছি। সর্বশেষ বন্দর কর্তৃপক্ষ আমাকে আইন উপদেষ্টা হিসেবে নিয়োগ দিয়েছেন। এতে আমি অবশ্যই সম্মানিতবোধ করছি।
মনতোষ বড়ুয়া কর্ণফুলী ফার্টিলাইজার লিমিটেড (কাফকো), হাক্কানী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, সমতা শিপিং এন্ড ট্রেডিং সহ আরও কয়েকটি দেশি-বিদেশি প্রতিষ্ঠানে আইন উপদেষ্টা হিসেবে আছেন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password