১৮ এপ্রিল ২০২৪ / ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৫১/ বৃহস্পতিবার
এপ্রিল ১৮, ২০২৪ ৬:৫১ অপরাহ্ণ

কুমিল্লায় লুট হওয়া চাল কালীগঞ্জে উদ্ধার

     

মুহাম্মদ আতিকুর রহমান
কুমিল্লার বুরিচং উপজেলায় ট্রাক থেকে লুট হওয়া চাল গাজীপুরের কালীগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ।

২১ মার্চ মঙ্গলবার দিবাগত গভীর রাতে টঙ্গী-কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কের বাঘারপাড়া এলাকার একটি চালের গোডাউন থেকে চালগুলো উদ্ধার করা হয়। এ সময় চাল লুটের সঙ্গে জড়িত দুইজনকে আটক করা হয়েছে।

ব্যবসায়ী প্রদীব কুমার সাহা জানান, তিনি কুমিল্লার বুরিচং উপজেলায় পাইকারী চালের একজন বড় ব্যবসায়ী। চলতি মাসে চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে তিন ট্রাক চাল কিনেন। ২১ মার্চ মঙ্গলবার ওই চালের চালান কুমিল্লায় আসলে রাস্তায় বুরিচং উপজেলায় চালগুলো লুট হয়। এ ব্যাপারে ওই দিন রাতেই বুরিচং থানায় একটি মামলা (নং ৩১) দায়ের করেন।

অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক মোঃ নাজমুল হক, মোঃ মুজিবুর রহমানসহ সঙ্গীয় ফোর্স নিয়ে কালীগঞ্জ পৌর এলাকার বাঘারপাড়া এলাকার একটি চালের গোডাউনে অভিযান চালানো হয়। এ সময় গোডাউনে কুমিল্লার বুরিচং থেকে লুট হওয়া ১২ হাজার ৬০০ কেজি চাল উদ্ধার করা হয়। এর মধ্যে ২৫ কেজি ওজনের ১৮০ বস্তা এবং ৫০ কেজি ওজনের ১৬২ বস্তা চাল রয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ৪ লাখ ৮৪ হাজার টাকা।

তিনি আরো জানান, অভিযানকালে গোডাউনের মালিক ও ওই মামলার এজাহারভুক্ত আসামি নরসিংদী জেলার পলাশ উপজেলার ঘোড়াশাল গ্রামের ইসমাঈল হোসেনের ছেলে মতিউর রহমান এবং তার সহযোগী কালীগঞ্জ উপজেলার বাঘারপাড়া গ্রামের আব্দুল বাতেনের ছেলে সেলিম শাহ নেওয়াজকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে আটকদের গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply