২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:১৪/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:১৪ পূর্বাহ্ণ

সুন্দরগঞ্জে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

     

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।
সুন্দরগঞ্জ উপজেলার একটি পৌরসভাসহ ১৫ ইউনিয়নের ১০৯টি ভোটকেন্দ্রে একযোগে শুরু হয়েছে ভোটগ্রহণ। ভোটার সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ৮০৭ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৮৪১ জন, পুরুষ ভোটার এক লাখ ৬২ হাজার ৯৬৬ জন।
নির্বাচনে ৭ জন প্রার্থী লড়ছেন। তারা হলেন- আওয়ামী লীগের গোলাম মোস্তফা আহমেদ (নৌকা), জাতীয় পার্টির ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), জাসদের মোহাম্মদ আলী প্রামানিক (মশাল), জেপির ওয়াহেদুজ্জামান সরকার বাদশা (সাইকেল), গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ), এনপিপির জিয়া জামান খান (আম) ও স্বতন্ত্র প্রার্থী মোস্তফা মোহসিন (আপেল)।
রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাহাতাব উদ্দিন জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য নির্বাচনি এলাকায় ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্র্রেট দায়িত্ব পালন করছেন। এ ছাড়া ৭ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১৭ টিম রয়েছে। এ আসনে চরাঞ্চলে দুর্গম ভোটকেন্দ্র রয়েছে ২৪টি। দুর্গম ভোটকেন্দ্রগুলোর প্রতিটিতেই ওসির পদমর্যাদার একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে পুলিশ, আনসারসহ ২৯ জন করে নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।
তিনি আরও জানান, ভোট গ্রহণের কাজে নিয়োজিত রয়েছেন দুই হাজার ১০ জন কর্মকর্তা। এরমধ্যে প্রিসাইডিং অফিসার ১০৯ জন, সহকারী প্রিসাইডিং ৬৩৭ জন ও পোলিং অফিসার এক হাজার ২৭৪ জন।
গাইবান্ধার পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ বলেন, শঙ্কার কোনো কারণ নেই। ভোটাররা যাতে নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সেজন্য যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে।
ভোটকেন্দ্রে ৫ স্তরে আইনশৃঙ্খলা বাহিনীর ৪ সহস্রাধিক সদস্য নিয়োজিত রয়েছেন। পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্য ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ দল সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন বলে পুলিশ সুপার জানান।
এ ছাড়া সুন্দরগঞ্জের বিভিন্ন এলাকায় পুলিশের টহল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত চলছে বলে জানান তিনি।
প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি মনজুরুল ইসলাম লিটন। এ ঘটনায় লিটনের ছোট বোন তাহমিদা বুলবুল কাকলী বাদী হয়ে অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply