১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৫৮/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৬:৫৮ অপরাহ্ণ

রাহে ভান্ডারের ১৪ তম মহাত্মা সম্মেলনে বক্তারা স্বেচ্ছায় রক্তদানে সবাইকে এগিয়ে আসার আহবান

     

ঢাকা প্রতিনিধি
স্বেচ্ছায় রক্তদানে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছে চট্টগ্রামের রাহে ভান্ডার কধুরখীল দরবার শরীফ। ২১ মার্চ মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবে সুফীবাদের অনুসারীদের নিয়ে ১৪তম মহাত্মা সম্মেলনের উদ্বোধন শেষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় আর্তমনাবতার সেবায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।

রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন মহাত্মা সম্মেলনের উদ্যোক্তা আল্লাম ছৈয়দ জাফর ছাদেক শাহ। এতে বক্তারা বলেন, আর্তমানবতার সেবায় স্বেচ্ছায় রক্তদান হচ্ছে মানবকল্যাণের একটি অংশ। দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে সম্মেলনটি উদযাপন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল রাহে ভান্ডার এনোবল এওয়ার্ড প্রদান, আলোচনা সভা। এবারও ১০ গুণীজনকে তাদের জীবদ্দশায় স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরীতে রাহে ভাণ্ডার এনোবল এওয়ার্ড প্রদান করা হয়।

এবারের পদকপ্রাপ্তগণ হলেন- শিক্ষাক্ষেত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, মুক্তিযুদ্ধে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এস এম মরতুজা হোছাইন, প্রযুক্তিতে বিডিজবস.কম এর প্রতিষ্ঠাতা ও বেসিসের সাবেক সভাপতি ফাহিম মাসরুর, সমাজ সেবায় রূপালী ব্যাংকের পরিচালক সাংবাদিক আবু সুফিয়ান, লেখক ও গবেষণায় ছুফি লেখক ও শিল্পী মোস্তফা জামান আব্বাসী, চিকিৎসা সেবায় বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ) এর সভাপতি ডাঃ মোস্তাফা জালাল মহিউদ্দিন, ছুফী সাধনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ডঃ শাহ্ কাওছার মুস্তাফা আবুলউলায়ী ও ছুফী শিল্পে শিল্পী ফরিদা পারভীন ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply