২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:০৯/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৪:০৯ পূর্বাহ্ণ

ভুয়া চিকিৎসক ৮ জনকে আইনি নোটিশ

     

বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর বাজারে চেম্বার খুলে বসা ভুয়া ডিগ্রিধারী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য লিগ্যাল নোটিশ (আইনি বিজ্ঞপ্তি) দেয়া হয়েছে। শাহবাজপুর সচেতন যুব পরিষদের পক্ষে সুপ্রিম কোর্টের ব্যারিস্টার উর্মি রহমান গত বুধবার ১৪ ফেব্রুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের সচিবসহ সংশ্লিষ্ট ৮ জনকে এ নোটিশ (বিজ্ঞপ্তি) পাঠান।
নোটিশটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি), মৌলভীবাজার সিভিল সার্জন, জেলা প্রশাসক, বড়লেখা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও স্থানীয় উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া না হলে জনস্বার্থে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও নোটিশে বলা হয়েছে।
গত ০৯ ফ্রেব্রুয়ারি শাহবাজপুর সচেতন যুব পরিষদ এসব ভুয়া চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে মানববন্ধন করে। এবিষয়ে গত ১১ ফেব্রুয়ারি দৈনিক ইত্তেফাকে ‘বড়লেখায় ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে মানববন্ধন’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছিল।
মৌলভীবাজারের সিভিল সার্জন সত্যকাম চক্রবর্তী সোমবার বিকেলে  বলেছেন, ‘নোটিশটি পেয়েছি। এ নিয়ে সচিব মহোদয়ের সাথে কথা হয়েছে। অচিরেই ঘটনাস্থলে যাব। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’
প্রসঙ্গত, উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন উত্তর শাহবাজপুর। এ ইউনিয়নে ভালো কোনো চিকিৎসক নেই। এর সুযোগে অনেকে ভুয়া ডিগ্রি ব্যবহার করে চিকিৎসা করছেন। ফলে প্রতারিত হচ্ছিলেন এলাকার লোকজন। এসব ভুয়া চিকিৎসকদের বিরুদ্ধে ২০১৪ সালে আন্দোলনে নামে ‘শাহবাজপুর সচেতন যুব পরিষদ’। তাদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে সে সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার তদন্ত প্রতিবেদনে এসব ভুয়া চিকিৎসকদের অপকর্মের বিষয়টি উঠে আসে। কিন্তু রহস্যজনক কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় তারা ফের আন্দোলনে নামে।সৌজন্য ইত্তেফাক

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply