গাজীপুরে ৩০ টন পলিথিন জব্দ

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০১৮)

গাজীপুর জেলা প্রতিনিধি
গাজীপুরের টঙ্গী বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নিষিদ্ধ ৩০ টন পলিথিন জব্দ করেছে পরিবেশ অধিদপ্তর। যার বাজারমূল্য প্রায় ৪৫ লাখ টাকা।

১৪ ফেব্রুয়ারি বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া ভূইয়া।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মির্জা আসাদুল কিবরিয়া জানান, টঙ্গী বাজার এলাকায় নূরজাহান মার্কেটে আলী নামে এক পলিথিন ব্যবসায়ীর গুদামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পলিথিন ব্যবসায়ী আলী তার পলিথিনের গুদাম তালাবন্ধ করে পালিয়ে যান।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ওই গুদামের তালা ভেঙ্গে আনুমানিক ৩০ টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। জব্দ পলিথিনের বাজারমূল্য আনুমানিক ৪৫ লাখ টাকা।

এ ব্যাপারে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সালাম সরকার জানান, পলিথিন গুদাম মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আগেও গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে বিপুল পরিমাণ পলিথিন জব্দ ও পরিবেশ দূষণের দায়ে বিভিন্ন শিল্প কারখানাকে জরিমানা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password