২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:১৬/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১০:১৬ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় নিহত ১৭

     

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের একটি হাই স্কুলে বন্দুকধারীর হামলায় ১২ শিক্ষার্থীসহ অন্তত ১৭ জন নিহত হয়েছে।
বুধবার মিয়ামি থেকে ৭২ কিলোমিটার উত্তরে পার্কল্যান্ডের মার্জরি স্টোনম্যান ডগলাস হাই স্কুলে এ গুলির ঘটনা ঘটে।
হামলাকারী সন্দেহে ১৯ বছর বয়সী নিকোলাস ক্রুজ নামের স্কুলটির সাবেক এক ছাত্রকে আটক করেছে পুলিশ। ওই তরুণকে স্কুলটি থেকে আগে বহিষ্কার করা হয়েছিল।
টেলিভিশনে সরাসরি প্রচারিত ভিডিওচিত্রে দেখা যায়, শিশুরা চিৎকার করতে করতে স্কুল ভবন থেকে বেরিয়ে আসছে। কয়েক ডজন পুলিশ ও জরুরি সেবাদাতা কর্মীরা ছড়িয়ে-ছিটিয়ে রয়েছেন। যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত ১৭
গুলি চালানো ওই তরুণকে শনাক্ত করেছে পুলিশ। তার নাম নিকোলাস ক্রুজ। এর আগে ওই স্কুলে নিয়মশৃঙ্খলা ভাঙার অভিযোগে তাকে বহিষ্কার করা হয়েছিল। ব্রডওয়ে কাউন্টি শেরিফ স্কট ইসরায়েল এ তথ্য জানান।
ব্রডওয়ে কান্ট্রি স্কুলস সুপারিনটেনডেন্ট রবার্ট রুনসি এই পরিস্থিতিকে ভীতিকর হিসেবে অভিহিত করেন।
ইসরায়েল বলেন, কোনো রকম ধস্তাধস্তি ছাড়াই পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন গুলি চালানো ওই তরুণ। এই ভয়াবহ ঘটনা ভাষায় প্রকাশ করা যায় না বলে মন্তব্য তার।
স্কুল ভবনের ভেতরেই ১২ জনের লাশ পাওয়া যায়। ২ জনের লাশ পাওয়া যায় বাইরে। একজনের লাশ পাওয়া গেছে রাস্তায়। ২ জন হাসপাতালে নেওয়ার পর মারা গেছে। নিহত ব্যক্তিদের মধ্যে শিক্ষার্থী ও বয়স্করাও আছেন। যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত ১৭
এ ঘটনার তীব্র প্রতিবাদ  ও নিন্দা জানিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
বিশ্বব্যাপী উদযাপিত ‘ভালোবাসা দিবসের’ মতো দিনে ফ্লোরিডার স্কুলে এ গুলির ঘটনা যুক্তরাষ্ট্রকে স্তব্ধ করে দিয়েছে। সাম্প্রতিক বছরগুলোয় দেশটির স্কুল ও কলেজগুলোয় এ ধরনের হামলার পরিমাণ বাড়ছে বলেও রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে।
২০১২ সালে কানেকটিকাটের একটি স্কুলে গুলিতে ২৬ জন নিহত হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রের স্কুলগুলিতে হওয়া সবচেয়ে প্রাণঘাতী গুলির ঘটনাগুলোর মধ্যে এটি অন্যতম বলে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply