বাংলাদেশ, শনিবার, ২০শে এপ্রিল, ২০১৯ ইং, ৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ।

বাংলাপোস্টবিডি অফিসে অগ্নিকাণ্ড , নাশকতা নয়

অনলাইন দৈনিক বাংলাপোস্টবিডি অফিসে অগ্নিকাণ্ড নিয়ে গত দুদিন ধরে বিভিন্ন সরকারী ও বেসরকারী গোয়েন্দা সংস্হা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক  ও সাংস্কৃতিক সংগঠনের সংগঠকগণ,  বিভিন্ন পত্রিকার সম্পাদক ও সাংবাদিক সহ বাংলাপোস্টের অগণিত ভিজিটরগণ নানাভাবে প্রকৃত তথ্য জানতে চেয়েছেন।অনেকে অফিস ভিজিট করেছেন, অনেকে ফোন করে আবার অনেকে ইন্টানেটের বিভিন্ন মাধ্যম ব্যবহার সম্পাদক ও সংশ্লিষ্ঠদের কাছ থেকে তথ্য নিয়েছেন। গত ১২ ও ১৩ ফেব্রুয়ারী বাংলাপোস্টবিডি সম্পাদক এম. আলী হোসেনের মোবাইল সংযোগ অনবরত বিজি পেয়েছেন অনেকে। চার্জ জটিলতায় কিছু কিছু সময় অনেকে সংযোগও পাননি।ফায়ার সার্ভিস, পুলিশ ও ভবন মালিক পক্ষ থেকেও তথ্য নিয়েছেন অনেকে।

গত ১১ ফেব্রুয়ারী সকাল ৫-৬টার দিকে চট্টগ্রামের কোতয়ালীর মোড়ে সৈয়দ মার্কেটে বৈদ্যুতিক গোলযোগের কারণে অগ্নিকাণ্ড ঘটে। ওই ভবনের ২য় তলায় অনলাইন দৈনিক বাংলাপোস্টবিডিডটকমের অফিস রয়েছে। ওই অগ্নিকাণ্ডে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা সিড়ির আশেপাশের কয়েকটি রুমে আগুন ধরে যায়।ওই সময় বাংলাপোস্টের স্টোররুমে রক্ষিত সমুদয় মালামাল পুড়ে ছাই হয়ে যায় ও অফিস রমে ফায়ার সার্ভিসের আগুন নেভানোর কাজের পানিতে  অফিসের সমস্ত সরঞ্জাম ভিজে যায়। নষ্ট হয়ে যায় ল্যাপটপ, কম্পিউটার, ট্যাব, বিভিন্ন ইলেকট্রনিক্স সরঞ্জাম ও মূল্যবান ডকুমেন্ট। এই ভবনে দুই আইনজীবির অফিস, কোচিং সেন্টার, নীচতলার গুদাম ও একটি রেকর্ডিং রুমেরও ক্ষতি সাধন হয়।

এই অগ্নিকাণ্ডের খবর বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল, ফেসবুক স্ট্রাটাস ও গনমাধ্যম সুত্রে দ্রুত সংবাদটি প্রচার পায়।তখন অনেকে জানতে চান অগ্নিকাণ্ডের কারণ কী ? অনেকে কারণ অনুসন্ধানের তাগিদও দেন। অনেকে দাবী তুলেন এইটি একটি নাশকতা। স্বাভাবিকভাবে নানান জন নানানভাবে বিষয়টি নিয়ে ভাবেন। আমাদের অনুসন্ধানে দেখা গেছে, এইটি একটি নিছক দূর্ঘটনা ও বৈদ্যুতিক গোলযোগই এইজন্য দায়ী।ফায়ার সার্ভিসও গনমাধ্যমকে  বৈদ্যুতিক গোলযোগের কথা বলেছেন।

 

আরো খবর

Leave a Reply