১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:৫৫/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১:৫৫ অপরাহ্ণ

রাজারহাটে কর্মসৃজনের শ্রমিক দিয়ে চেয়ারম্যানের বাড়ির উঠান ভরাট ও আলু উত্তোলন

Exif_JPEG_420

     

সাইফুর রহমান শামীম
অতি দরিদ্রদের কর্মসৃজন কর্মসূচীর শ্রমিক দিয়ে রাজারহাটের ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়ন চেয়ারম্যানের বাড়ির উঠান ও বাগান বাড়িতে মাটি ভরাট এবং আলু উত্তোলনের কাজ করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দাখিল করেছেন এলাকাবাসী।
অভিযোগে জানা যায়, উক্ত ইউনিয়নের খিতাবখাঁ মৌজার ৯নম্বর ওয়ার্ডে অতি দরিদ্রদের কর্মসৃজন কর্মসূচীর আওতায় এক’শ জন শ্রমিক দ্বারা কাজ শুরু হওয়ার পর থেকে ব্যাপক অনিয়ম চলার অভিযোগ উঠে। গত ৩দিন ধরে ওই শ্রমিকদের দিয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার তার ভাই দিলীপ কর্মকারের বাঞ্চারহাট শ্বশানের পার্শ্বে আলু ক্ষেতের আলু উত্তোলন এবং চেয়ারম্যান বাড়ির উঠান,বাগান বাড়ি ও কর্মকার কারখানায় মাটি ভরাটের কাজ করেন। এ ঘটনায় এলাকাবাসী চেয়ারম্যানের বাড়ি ও বাগানে মাটি ভরাটের দৃশ্য সম্বলিত ছবি সহ বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দাখিল করেন এবং সাংবাদিকদের কাছে অভিযোগের অনুলিপি প্রেরন করেন। এর আগে গত ২৫ ফেব্রুয়ারী একটি জাতীয় দৈনিকে“ সচ্ছলরাই অতি দরিদ্র” শিরোনাম রিপোর্টে ওই প্রকল্প সহ বেশকিছু প্রকল্পে অনিয়মের অভিযোগ প্রকাশিত হয়েছিল। এ ছাড়া উক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেছেন এলাকাবাসী।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাইনুল ইসলাম জানান, এ বিষয়ে আমাকে কেউ জানায়নি। বৃহস্পতিবার বিকেলে এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম ও ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকারের সাথে মুঠো ফোেন একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply