২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:৪৪/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ২:৪৪ অপরাহ্ণ

হুলাইন ছালেহ্-নূর (ডিগ্রি) কলেজে বাণী অর্চনা ও পুনঃর্মিলনী অনুষ্ঠানে বক্তারা শিক্ষাঙ্গানে শিক্ষার সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে হবে

     

 

সম্প্রতি পটিয়াস্থ হুলাইন ছালেহ্-নূর (ডিগ্রি) কলেজের উদ্যোগে সার্বজনীন বাণী অর্চনা ও পুনঃর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ দিদারুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ ছন্দা চক্রবর্তী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্যজন অধ্যাপক সন্জিব বড়–য়া। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক অজিত কুমার মিত্র।
অধ্যাপক নারায়ন কান্তি চৌধুরীর সভাপতিত্বে ও অধ্যাপক সত্যানন্দ বড়–য়ার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অধ্যাপক ম সাইফুল আলম চৌধুরী, অধ্যাপক তৈয়বুর রহমান, অধ্যাপক আজম খান প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, এদেশে মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান এক সঙ্গে বসবাস করে এবং এক সঙ্গে ঈদ, পূজা করে। শিক্ষাঙ্গনকে সন্ত্রাস মুক্ত ও জঙ্গিবাদ বিরোধী কর্মকাণ্ডে ছাত্রদের উজ্জ্বীবিত রাখতে হবে। যতদিন না পর্যন্ত শিক্ষাঙ্গনে সন্ত্রাস বন্ধ হচ্ছে না তত দিন পর্যন্ত শিক্ষার সুষ্ঠ পরিবেশ সৃষ্টি হবে না। আর শিক্ষার সুষ্ঠ পরিবেশ সৃষ্টি না হলে আমাদের ছেলে মেয়েরা সুশিক্ষায় শিক্ষিত হতে পারবে না। অধ্যক্ষ মহোদয় স্বরসতী পূজায় বিদ্যা ও জ্ঞান অর্জনের লক্ষে ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানান এবং শিক্ষার্থীরা শিক্ষার আলোয় আলোকিত হয়ে এদেশের মঙ্গল বয়ে আনতে পারে এ কামনা করেন। পরে কলেজের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply