১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:৪২/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১:৪২ অপরাহ্ণ

গাজীপুরে ইন্দো-বাংলাদেশ ফ্রেন্ডশীপ ক্যাম্প উদ্বোধন

     

মুহাম্মদ আতিকুর রহমান
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাকে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ‘ইন্দো-বাংলাদেশ ফ্রেন্ডশীপ ক্যাম্প’ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি।

বাংলাদেশ স্কাউটসের (ভারপ্রাপ্ত) প্রধান জাতীয় কমিশনার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ স্কাউটসের সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি) মোঃ আবুল কালাম আজাদ, ইন্দো-বাংলাদেশ ফেন্ডশীপ ক্যাম্প সাংগঠনিক কমিটির সভাপতি ফয়েজ আহম্মদ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সচিব, ফয়েজ আহম্মেদ, কন্টিনজেন্ট লিডার, ভারত স্কাউটস অ্যান্ড গাইডস কন্টিনজেন্ট যোগেন্দ্র প্রসাদ প্রমূখ।

বাংলাদেশ স্কাউটস এবং ভারত স্কাউটস অ্যান্ড গাইডস এর যৌথ আয়োজনে ৬-১১ ফেব্রুয়ারি, ২০১৮ জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মৌচাক, গাজীপুরে এবং ১২-১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ভারতের কোলকাতার গঙ্গানগর ভারত স্কাউটস অ্যান্ড গাইডস ট্রেনিং সেন্টারে ‘ইন্দো-বাংলাদেশ ফ্রেন্ডশীপ ক্যাম্প’ অনুষ্ঠিত হচ্ছে।
এই ক্যাম্পে বাংলাদেশ স্কাউটস ও ভারত স্কাউটস অ্যান্ড গাইডস এর প্রায় ৮০০জন স্কাউট, স্বেচ্ছাসেবক ও কর্মকর্তা অংশগ্রহণ করছেন। বাংলাদেশের বিভিন্ন জেলা এবং ভারত স্কাউটস অ্যান্ড গাইডস এর সদস্যবৃন্দের অংশগ্রহণে মৌচাকের শাল-গজারী বন মুখরিত।

আগামী ১১ ফেব্রুয়ারি, ২০১৮ তারিখে অংশগ্রহণকারী সকলে একই ট্রেনযোগে মৌচাক ত্যাগ করে ভারতের কোলকাতার গঙ্গানগর ভারত স্কাউটস অ্যান্ড গাইডস ট্রেনিং সেন্টারে পৌছাবে। আগামী ১৬ ফেব্রুয়ারি, ২০১৮ তারিখ পর্যন্ত যৌথ ক্যাম্পে অংশগ্রহণ শেষে বাংলাদেশ স্কাউটসের সদস্য (ছেলে-মেয়েরা) ট্রেনযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply