২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৭:২২/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৭:২২ পূর্বাহ্ণ

চট্টগ্রামে রিহ্যাবের সংবাদ সম্মেলন

     

দেশবাসী জানুক এই প্রত্যাশা নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করে আজ  রিয়েল  এস্টেট এ্যাণ্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ ( রিহ্যাব) সংবাদ সম্মেলন করেছেন। আজ দুপুর ১২টায় চট্টগ্রাম ক্লাবের ব্যাংকুইট হলে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। জনাকীর্ণ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উসস্হাপন করা হয়।

নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর নাগরিকদের আবাসনের স্বপ্ন পূরণ করতে এবং আবাসন খাতে গতিশীলতা ফিরিয়ে আনতে ২০ হাজার কোটি টাকার রিফিন্যান্সিং করার দাবী জানিয়ে  বলেন  চট্টগ্রামে ১০টি ফেয়ার সফলভাবে সম্পন্ন করেছি। ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু হয়। ২০০৪ সাল থেকে বিদেশেও ফেয়ার করে আসছি।যুক্তরাষ্ট্রে ১২টি ,যুক্তরাজ্যে,দুবাই, ইতালীর রোম, কানাডা, সিডনী ও কাতারেও ফেয়ার করেছি। এইবার ৮ ফেব্রুয়ারী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম এই রিহ্যাব মেলা উদ্ভোধন করবেন।

নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু’তে শুরু হচ্ছে চারদিন ব্যাপী ‘রিহ্যাব ফেয়ার–২০১৮’। আবাসন খাতের এই ফেয়ারে কো–স্পন্সর থাকছে ২১টি প্রতিষ্ঠান। এ ছাড়া সাধারণ স্টল ২১টি, বিল্ডিং ম্যাটেরিয়ালস প্রতিষ্ঠান ১০টি এবং ৭টি আর্থিক প্রতিষ্ঠানসহ মোট ৫৯টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। মেলায় এসব প্রতিষ্ঠানের ৮৩টি স্টল থাকবে। রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। লিখিত বক্তব্যে আবদুল কৈয়ূম বলেন, দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে নির্মাণ খাতের অবদান প্রায় ১৫ শতাংশ। ক্রমবর্ধমান জনসংখ্যার চাহিদা বিবেচনায় রেখে দেশের আবাসন সমস্যা সমাধানে সরকারের ‘উন্নয়ন সহযোগী’ হিসেবে রিহ্যাবের এক হাজার ৫১টি সদস্য ডেভেলপার প্রতিষ্ঠান নিরলসভাবে কাজ করে যাচ্ছে। রিহ্যাব সদস্যদের আন্তরিক প্রচেষ্টার কারণেই আজ দেশের শহরগুলোতে স্কাই লাইনের পরিবর্তন হয়েছে।

এবারের মেলায় এন্ট্রি টিকেট ও টিকেট কাউন্টারের স্পন্সর করেছে জিপিএইচ ইস্পাত লিমিটেড। মেলায় সিঙ্গেল প্রবেশ টিকিটের মূল্য রাখা হয়েছে ৫০ টাকা । ১০০ টাকায় রাখা হয়েছে মাল্টিপল এন্ট্রি টিকেট। এই টিকিট দিয়ে একজন দর্শনার্থী চারবার মেলায় প্রবেশ করতে পারবেন। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত। এছাড়া মেলা উপল ে ৯ ফেব্রুয়ারি সকাল ৯টায় রেডিসন ব্লু’তে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান। এছাড়া ১১ ফেব্রুয়ারি মেলা শেষ হলেও ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মেলা শেষ হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। মেলায় সহযোগী প্রতিষ্ঠান হিসেবে থাকছে বিক্রয় ডটকম।

সংবাদ সম্মেলনে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো–চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক, কো–চেয়ারম্যান–২ ইঞ্জিনিয়ার মো. দিদারুল হক চৌধুরী ও  এএসএম আবদুল গাফফার মিয়াজী, দেলোয়ার হোসেন,মিজানুর রহমান, কামাল উদ্দিন, মোহাম্মদ জাফর প্রমূখ।

এবারের মেলায় অংশগ্রহণকারী আবাসন প্রতিষ্ঠানগুলো হলো–এয়ারবেল ডেভলাপমেন্ট টেকনোলজিস, সিপিডিএল, ফিনলে প্রোপার্টিজ, র‌্যাংকস এফসি প্রোপার্টিজ, বিল্ডিং টেকনোলজিস এন্ড আইডিয়া’স (বিটিআই), ইকুইটি প্রোপার্টি ম্যানেজমেন্ট, কনকর্ড রিয়েল এস্টেট ডেভলাপমেন্ট, এ এন জে প্রোপার্টিজ,এপিক প্রোপার্টিজ, আমিন মোহাম্মদ ল্যান্ডস, ইউএস বাংলা এসেট, জুমাইরাহ হোল্ডিংস, নাভানা রিয়েল এস্টেট লিমিটেড, অ্যাকর্ড হোল্ডিংস, অ্যাসোসিয়েটেড বিল্ডার্স কর্পোরেশন (এবিসি), কোরাল রিফ প্রোপার্টিজ, গ্রীণ বার্ড প্রোপার্টিজ, এসএএফ হোল্ডিংস, এক্স ই এন ডেভেলপম্যান্ট, সেভেন প্রোপার্টিজ, সায়মা প্রোপার্টিজ, প্লাটিনাম হোল্ডিংস, আরবান আমেরিকান ডেভেলপমেন্ট, নাইট ফ্র্যাংক ডেভেলপমেন্ট, মদিনা ডেভেলপমেন্ট, জেএস বিল্ডার্স, আটলান্টিক প্রোপার্টিজ, ইন্ট্রাকো প্রোপার্টিজ, আরএফ বিল্ডার্স, রিসোর্ট ডেভেলপমেন্ট এন্ড সার্ভিস, রাকিন ডেভেলপমেন্টস, ইউনিক এসেটস, প্রাইম এসেট ডেভেলপমেন্ট,সিএ প্রোপার্টিজ, সানমার প্রোপার্টিজ, মৌলানা ডেভেলপমেন্ট কোম্পানি, রিসোর্ট ডেভেলপমেন্ট এন্ড সার্ভিসেস ও রিচমোন্ড ডেভেলপারস। বিল্ডিং ম্যাটেরিয়াল প্রতিষ্ঠান হিসেবে মেলায় থাকছে আবুল খায়ের সিরামিকস, হাতিল কমপ্লেক্স, বার্জার পেইন্টস, এলিট পেইন্ট, তিলোত্তমা চিটাগাং, স্টার পার্টিকেল বোর্ড,বিআরবি ক্যাবলস, পারটেক্স ফার্নিচার, মীর সিরামিক, ইন্ট্রাকো এলপিজি, প্যারাগন টেক, পিউরিট ইউনিলিভার, পিটুপি ফ্যামিলি এবং বাংলাদেশ লিফট ইন্ড্রাস্ট্রি। এছাড়া ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, লঙ্কা বাংলা ফাইন্যান্স, আইপিডিসি ফাইন্যান্স, ইস্টার্ন ব্যাংক, ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন, দি সিটি ব্যাংক ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন।

 

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply