২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৮:০১/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ৮:০১ অপরাহ্ণ

২৪ মার্চ রাবির দশম সমাবর্তন

     

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তন অনুষ্ঠিত হবে ২৪ মার্চ। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা সমাবর্তনের বিষয়টি নিশ্চিত করেন। তবে সমাবর্তন বক্তা ও অতিথি এখনও ঠিক হয়নি বলে জানান তিনি।
তিনি জানান, এবার ৬ হাজার ৯ জন শিক্ষার্থী সমাবর্তনে অংশগ্রহনের জন্য নিবন্ধন সম্পন্ন করেছেন। সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সমাবর্তন সফলকরার জন্য আগামীকাল একটি সভা অনুষ্ঠিত হবে। সভায় পরবর্তী কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হবে।
বিশ^বিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১১ থেকে ২০১৪ সাল সময়ে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর এবং এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারী এবারের সমাবর্তনে অংশগ্রহন করবেন।
এর আগে সমাবর্তন বক্তা ও প্রশাসনিক জটিলতায় নির্ধারিত ২০১৬ সালের ২৪ ডিসেম্বর দশম সমাবর্তন অনুষ্ঠিত হয়নি। ঐ বছরের ৩ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত নিবন্ধন চলে। প্রথম পর্যায়ের নিবন্ধনে প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী নিবন্ধন করেন।
এদিকে যথাসময়ে সমাবর্তন না হওয়ায় বাদ পরা গ্রাজুয়েটদেরও অংশগ্রহনের সুযোগ দিয়ে গত ২৩ জানুয়ারি থেকে আবারও নিবন্ধন শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত চলে দ্বিতীয় দফায় নিবন্ধন। এবার আরও ১ হাজার শিক্ষার্থী মিলে মোট ৬ হাজার ৯ জন শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করেছেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply