১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৮:৪১/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৮:৪১ অপরাহ্ণ

লামায় বিনা নোটিশে এক গ্রাম পুলিশ চাকুরীচ্যুত!

     

আজিজনগর চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ

লামা আজিজনগর ইউনিয়নে এক গ্রাম পুলিশ (চৌকিদার) সদস্যকে বিনা নোটিশে চাকুরীচ্যুত করে; ওই পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে ইউপি চেয়ারম্যান। সংক্ষুব্ধ গ্রাম পুলিশ এব্যাপারে গত ২৯ জানুয়ারি/১৮ তারিখে বিষয়ের সুরাহা চেয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছেন।

প্রাপ্ত অভিযোগে প্রকাশ, ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ সদস্য মো: ওসমানগনি উক্ত পদে নিয়োগ প্রাপ্ত হয়ে বিগত ৭ বছর ধরে ঠিকমতো বেতনভাতাদি না পেয়েও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছে। গত দু’তিনমাস যাবৎ তার অসুস্থ্য স্ত্রীকে নিয়ে হাসপাতাল-বাড়িতে ছুটাছুটির কারণে ঠিকমতো কর্মস্থলে হাজির হতে পারেননি, কিন্তু পরে যথারীতি দায়িত্ব পালন করে চলছে। ইতোপূর্বে পারিবারিক সমস্যার বিষয়টি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ইউপি সদস্যকে মৌখিকভাবে অবগত করানো হয়। এদিকে গত কয়েকদিন ধরে ইউপি চেয়ারম্যান এক মৌখিক নির্দেশ দিয়ে তাকে গ্রাম পুলিশ হিসেবে কোন দায়িত্ব পালন করতে দিচ্ছেন না।

অপরদিকে ১৪ জানুয়ারি ইউপির অন্যান্য গ্রাম পুলিশকে বেতনভাতাদি প্রদান করলেও ওসমানগনিকে বেতন বঞ্চিত করা হয়। এর ফলে সে তিন সন্তান সন্ততি-রুগ্ন স্ত্রী পরিবার নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন। এদিকে চেয়ারম্যান তার উপর রুষ্ট তিন নং ওয়ার্ডে কোন নিয়োগ বিজ্ঞপ্তি না দিয়েই ইতোপূর্বে থেকে বহিরাগত একজনকে দিয়ে গ্রাম পুলিশের অস্থায়ী দায়িত্ব পালন করাচ্ছেন। অভিযোগে আরো উল্লেখ করা হয়, ওসমানগনি তার ন্যয্য অধিকার থেকে বঞ্চিত হয়ে বেতনভাতাদি না পেয়ে স্ব পরিবারে অর্ধাহারে-অনাহারে বিকারত্ব জীবন যাপন করছেন।

ভুক্তভোগি ওসমানগনি বলেন, ‘আমাকে কোন ধরনের নোটিশ না করে এরই মধ্যে চেয়ারম্যন কর্তৃক ২৫ জানুয়ারি আমার পদে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন’। এব্যাপারে আজিজনগর চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানীর সাথে ফোনালাপে একাধিকবার জানতে চেয়েও কোন বক্তব্য পাওয়া যায়নি। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নজরে আনা প্রয়োজন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply