২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:৪৬/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১০:৪৬ পূর্বাহ্ণ

৬ লাখ আনসার-ভিডিপি সদস্যকে প্রশিক্ষণ দেয়া হবে-গাজীপুরে মহাপরিচালক

     

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের জন্য ৬ লাখ আনসার-ভিডিপি সদস্যকে পর্যায়ক্রমে প্রশিক্ষণ দেয়া হবে। এছাড়া যেকোন সময় আইনশৃঙ্খলা রক্ষায় সরকারের নির্দেশনা পেলে মাঠ পর্যায়ে কাজ করবে বাহিনীর সদস্যরা। আনসার বাহিনীর রয়েছে এক ঐতিহ্যবাহী ইতিহাস। আনসার একটি পবিত্র নাম। এ নামের সাথে জড়িয়ে আছে সেবার আদর্শ। নিঃস্বার্থ মানুষের সেবার জন্য একজন সেচ্ছাসেবী হওয়ার গৌরবোজ্জল ইতিহাস শুধুমাত্র আনসার বাহিনীরই রয়েছে।

১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি প্রাঙ্গনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) দ্বিতীয় ধাপের সমাপনী কুজকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এসব কথা বলেন।

এসময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ নূরুল আলম, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল মহিউদ্দিন মোঃ জাবেদ, উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) এ কে এম মিজানুর রহমান, উপ-মহাপরিচালক (অপারেশন) দিলীপ কুমার বিশ্বাস, উপ-মহাপরিচালক একাডেমি (ভারপ্রাপ্ত) সাইফুদ্দিন মোহাম্মদ খালেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি আনসারদের প্যারেড পরিদর্শন করেন এবং কৃতী ও চৌকস ৩জন প্রশিক্ষণার্থীর মাঝে পুরস্কার প্রদান করেন। পরে আনসারদের উদ্দেশ্যে বক্তব্য দেন। এতে ১ হাজার ৪৩০ জন সাধারণ আনসার সদস্য ১০ সপ্তাহ মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply