বাংলাদেশ, বুধবার, ২৪শে এপ্রিল, ২০১৯ ইং, ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ।

দাউদকান্দির নূরুল আলম খান শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

নিজস্ব প্রতিনিধি
দাউদকান্দির মোঃ নূরুল আলম খান কুমিল্লা জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার শ্রীচাইল মোহাম্মদপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার (আরবী) প্রভাষক।
জাতীয় শিক্ষা সপ্তাহ উদ্যাপন-’১৮ইং প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি নিজের যোগ্যতা প্রমাণ করতে সক্ষম হন। মোঃ নূরুল আলম খানের প্রাণবন্ত উপস্থাপনা, শ্রেণি কক্ষে পাঠদান, গবেষণামূলক সৃজনশীল প্রকাশনা, দক্ষতা ও বিচক্ষণতা বিশেষ করে শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে কুমিল্লা জেলার ‘শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক’ হিসেবে নির্বাচিত করা হয় এবং জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসার এর পক্ষ হতে সনদ প্রদান করা হয়। তিনি একজন উপস্থাপক, আলোচক, হোমিও চিকিৎসক, সংগঠক, বোর্ড পরীক্ষক, বিভিন্ন বইয়ের লেখক, কবি, মানবাধিকার কর্মী এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। তিনি ইসলামি মূল্যবোধে বিশ্বাসী, মুক্ত চিন্তা-চেতনার অধিকারী। ইতোপূর্বে তিনি শিক্ষামন্ত্রণালয় কর্তৃক পরিচালিত বিএমটিটিআই থেকে প্রশিক্ষণ ও প্রথম পুরষ্কার লাভ করেন।
মো: নূরুল আলম খান দাউদকান্দি উপজেলাধীন কুশিয়ারা গ্রামের মরহুম হাছান আলী খান ও বেগম রাবেয়া খাতুন-এর কনিষ্ঠ পুত্র। তিনি তাঁর এই অর্জনকে মাতা-পিতা, উস্তাদ, সহকর্মী, মাদরাসার অধ্যক্ষ, পরিচালনা কমিটি ও এলাকার সর্বস্তরের মানুষের অর্জন বলেই মনে করেন। তিনি সকলের নিকট দোয়াপ্রার্থী।

আরো খবর

Leave a Reply