২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ২:১৩/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ২:১৩ অপরাহ্ণ

বিশ্ব নারী দিবস উপলক্ষে দাউদকান্দিতে মেলা ও আলোচনা সভা

     

নিজস্ব প্রতিনিধি
আজ ৮ মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষে দাউদকান্দিতে মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দাউদকান্দি উপজেলা মিলনায়তনে আজ বুধবার সকাল এগারোটায় ‘নারী-পুরুষ সমতার উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা’, এ শ্লোগানকে সামনে রেখে বিশ্ব নারী দিবসে এক জাঁকজমকপূর্ণ পরিবেশে মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল-আমিন এ মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন এবং প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,‘আজকের এই দিনটি অত্যন্ত গুরুত্ব বহন করে আমাদের জন্য। এই দিনটির ইতিহাস আমাদের সকলেরই জানা অত্যাবশ্যক’। এসময় তিনি উপস্থিত শিক্ষার্থীদের নারী দিবস ও নারী উন্নয়নে আমাদের করনীয় বিষয়ে মতবিনিময় করেন।
উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা শামীমা সুলতানার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ রকিব উদ্দিন সরকার, বৃহত্তর দাউদকান্দির ইভটিজিং, বাল্যবিয়ে ও যৌতুক প্রতিরোধ কমিটির আহ্বায়ক কবি-কলামিস্ট মো. আলী আশরাফ খান, স্থানীয় ব্র্যাক কর্মকর্তা মোঃ মোহতাসিম বিল্লাহ। এসময় উপস্থিত ছিলেন, মহিলা উন্নয়ন কর্মী মোসাঃ নাসরীন আক্তার, সাংবাদিক মলিনা আক্তার মিলি, আল-ফাতাহ ইসলামি একাডেমির অধ্যক্ষ মোঃ শাহ আলম সরকার, সেতুবন্ধনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন, তরুণ সমাজসেবী মোঃ মনির হোসেন, রাজিব হোসেন, রেহেনা শরীফ, কোহিনূর আক্তার, তানিয়া আক্তার প্রমুখ।
মেলায় হস্ত ও বুটিক’স-এর নানা রকম বাহারী পণ্যের সমাহার ঘটে। উপজেলা নারী উন্নয়ন ফোরাম, মহিলা প্রশিক্ষণ কেন্দ্র, স্বেচ্ছাসেবী মহিলা সমিতি, আঁচল হস্ত ও বুটিক’স শিল্প, প্রতিক হস্ত শিল্প, কোহিনূর’স কালেকশন, স্বপ্নপূরী বুটিক’স হাউস, গোমতী নকশী ঘর ও তানিয়া কালেকশন প্রভৃতি নামের স্টল তাদের নিজেদের তৈরি বিভিন্ন রকম হস্ত ও বুটিক’স-এর সামগ্রি নিয়ে মেলায় অংশ নেয়। প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা এসব স্টল পরিদর্শন করেন এবং ভবিষ্যতে আরো বেশি বেশি মালামাল নিয়ে মেলায় অংশ নেওয়ার জন্য উৎসাহ প্রদান করেন।

শেয়ার করুনঃ

Leave a Reply