২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৩:৪৪/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৩:৪৪ পূর্বাহ্ণ

গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, ভাংচুর

     

গাজীপুর জেলা প্রতিনিধি
বকেয়া বেতন-ভাতার দাবিতে গাজীপুর শহরের পশ্চিম বিলাশপুর এলাকার আর্থ ফুটওয়্যার কারখানার শ্রমিকরা বিক্ষোভ ও কারখানা ভাংচুর করেছে।

২৬ জানয়ারি শুক্রবার বিকালে ‘আর্থ ফুটওয়্যার’ নামে কারখানায় শ্রমিকরা এ বিক্ষোভ করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শ্রমিকরা ডিসেম্বর এবং চলতি জানুয়ারি মাসের বেতন ও ওভারটামের টাকার দাবিতে বেলা আড়াইটার দিকে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তারা কারখানার জানালার গ্লাস ও কর্মকর্তাদের গাড়ি ভাংচুর করে। পরে তারা কারখানা সংলগ্ন শিববাড়ি-শিমুলতলী সড়কে অবস্থান নেয়। এ সময় সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে আধাঘণ্টা পর যানবাহন চলাচল শুরু হয়।

শ্রমিকরা জানায়, ডিসেম্বর মাস থেকে কারখানার শ্রমিকদের বেতন ভাতা ও ওভারটাইম পাওনা রয়েছে। আজ শুক্রবার টাকা দেওয়ার তারিখ ছিল। কর্তৃপক্ষ তা পরিশোধ না করলে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে ওঠে।

কারখানার ম্যানেজার (এডমিন) আব্দুল মান্নান জানান, ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে না পারায় আজ শুক্রবার শ্রমিকদের পাওনা পরিশোধ করা যায়নি। ৩১ জানুয়ারি পাওনাদি পরিশোধের কথা বললে শ্রমিকরা কারখানায় জানালার গ্লাস এবং কর্মকর্তাদের ৮-১০টি গাড়ি ভাংচুর করে।

জয়দেবপুর থানার এসআই আতিকুল ইসলাম জানান, খবর পেয়ে জয়দেবপুর থানার পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নিলে কয়েক মিনিট পর ওই সড়কে যানবাহন চলাচল শুরু হয়।

তিনি জানান, শ্রমিকদের পাওনাদি আগামী ৩১ জানুয়ারি পরিশোধ করবে কর্তৃপক্ষ।

শেয়ার করুনঃ

Leave a Reply