বাংলাদেশ, মঙ্গলবার, ২৬শে মার্চ, ২০১৯ ইং, ১২ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ।

গাজীপুরে প্রিজন ভ্যানে বোমা নিক্ষেপকারী মোস্তফা কামাল ৫ দিনের রিমান্ডে

শেয়ার করুন
0Shares

মুহাম্মদ আতিকুর রহমান
আদালত থেকে কারাগারে নেয়ার পথে ফাঁসির আসামি জঙ্গি নেতা মুফতি আব্দুল হান্নানকে ছিনিয়ে নিতে প্রিজন ভ্যানে বোমা নিক্ষেপকারী মোস্তফা কামালের (২২) পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

৭ মার্চ মঙ্গলবার বিকেলে পুলিশ তাকে গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করলে আদালতের বিচারক মাহবুবা আক্তার এ রিমান্ড মঞ্জুর করেন।

গাজীপুরের কোর্ট ইন্সপেক্টর মোঃ রবিউল ইসলাম জানান, মামলার তদন্ত কর্মকর্তা টঙ্গী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জিজ্ঞাসাবাদের জন্য মোস্তফা কামালের ১০ দিনের রিমান্ড চেয়ে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করেন। শুনানি শেষে বিচারক মাহবুবা আক্তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মোস্তফা কামালকে কড়া পুলিশ প্রহরায় আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী হত্যা চেষ্টা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত জঙ্গি নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার হাজিরার জন্য কাশিমপুর কারাগার থেকে সোমবার সকালে ঢাকায় আদালতে পাঠানো হয়।

হাজিরা শেষে প্রিজন ভ্যানে করে কাশিমপুরের ওই কারাগারে ফিরিয়ে আনার পথে বিকেল সাড়ে ৫টার দিকে টঙ্গীর কলেজ গেট এলাকায় পৌঁছালে প্রিজন ভ্যান এবং পুলিশের গাড়ি লক্ষ্য করে মোস্তফা কামাল হাতবোমা নিক্ষেপ করে।

এ সময় দুটি বোমা রাস্তায় পড়ে বিস্ফোরিত। এ ঘটনায় কেউ আহত হয়নি এবং প্রিজন ভ্যানেও বোমা লাগেনি। ঘটনাস্থল থেকে দুটি ব্যাগসহ তাকে আটক করে পুলিশ।

পরে তার ব্যাগ তল্লাশি করে দুই রাউন্ড গুলিভর্তি আগ্নেয়াস্ত্র, ১৩ রাইন্ড পিস্তলের গুলি, দুটি পেট্রোলবোমা, পাঁচটি ককটেল, চাপাতি, বোমা তৈরির লোহার বল, মোবাইল ফোন ইত্যাদি উদ্ধার করে।

আটক মোস্তফা কামাল ময়মনসিংহের তারাকান্দা থানার পাগলি (বন্দেরবাড়ি) গ্রামের মোঃ মোফাজ্জল হোসেনের ছেলে। তিনি নরসিংদীর মাধবদীর শেখেরচর জামিয়া ইমদাদিয়া মাদরাসায় পড়াশোনা করতেন।

প্রিজনভ্যানটি সন্ধ্যা পৌনে ৭টার দিকে আসামিদের নিয়ে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে নিরাপদে পৌঁছায়।

এ ঘটনায় সোমবার রাতে টঙ্গী মডেল থানা পুলিশের এসআই অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে টঙ্গী মডেল থানায় মামলা করেন। মামলায় ঘটনাস্থল থেকে আটক মোস্তফা কামালসহ অজ্ঞাত ৭-৮ জনকে আসামি করা হয়।

শেয়ার করুন
0Shares

আরো খবর

Leave a Reply