২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৯:৫৬/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৯:৫৬ অপরাহ্ণ

 রনকের নির্যাতনকারী পুলিশদের বিচার দাবি করে সংবাদ সম্মেলন

     

                                  

 

নিজস্ব প্রতিবেদক

 নির্যাতন মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানাবে!

চট্টগ্রামের ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ নেতা আওয়াজ ভূইয়া রনকের উপর  চমেক মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির সদস্যদের নির্যাতন মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানাবে বলে বলেছেন আহত রনকের মা রাহেনা বেগম।

সোমবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রনকের ভাই ইয়াছিন সাখাওয়াত ভূইয়া। সংবাদ সম্মেলন থেকে ঘটনার সুষ্ঠু তদন্ত, ঘটনার সাথে জড়িত পুলিশ সদস্যদের প্রত্যাহার, রনকের নামে দায়ের করা মামলা প্রত্যাহার, রনকের উন্নত চিকিৎসার ব্যবস্থা ও পরিবারের সদস্যদের ভয় ভীতি প্রদান থেকে বিরত থাকা সহ বিভিন্ন দাবি তুলে ধরা হয়। ঘটনা তদন্তে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ মহা পরিদর্শক ও সিএমপি কমিশনারের হস্তক্ষেপ চেয়েছেন রনকের পরিবার।

লিখিত বক্তব্যে ইয়াছিন সাখাওয়াত ভূইয়া বলেন, ‘গত শনিবার এলাকার কয়েকজন ছেলের সাথে পুলিশ ফাঁড়ির এক সদস্যের কথা কাটাকাটি হয়। এ সময় সেখানে মানুষ জড়ো হতে দেখে সেখানে কি ঘটনা ঘটছে তা জানতে ঘটনাস্থলে যান রনক। ঘটনা বেগতিক দেখে সেখান থেকে চলে যাওয়ার সময় পুলিশ ফাঁড়ির কিছু সদস্য তাকে ধরে ফেলে। পরে পাঁচলাইশ থানার অন্য সদস্যরা এসে রনককে উপর্যপুরি মারধর করে ফাঁড়ির ভিতর নিয়ে যান। সেখানে নিয়ে গিয়ে তারপর উপর অমানবিক নির্ডাতন চালায় পুলিশ সদস্যরা। এ ঘটনা দেখেও পাঁচাইশের ওসি (তদন্ত) ওয়ালীউল্লাহ আকবর ও পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম পুলিশ সদস্যদের বাধা না দিয়ে সেখানে উসকানি দিয়েছেন। পুলিশ সদস্যরা হা*তুড়ি দিয়ে রনকের হাতের আঙ্গুলের নখগুলো তুলে ফেলার চেষ্টা করে। এছাড়া লোহার রড দিয়ে পুরো শরীরের খুবই জখম করে,হাত পা ভেঙে দেয় এবং মাথায় প্রচন্ড আঘাত করে। দীর্ঘ দুই ঘণ্টা নির্যাতনের পর তার অবস্থা অবনতি হলে পুলিশ সদস্যরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। ভর্তির পর সেখানেও তাকে মারধর করা হয়। রনকের অবস্থা দেখে ঘটনা অন্য দিকে মোড় নিবে বলে পুলিশ দুই কনস্টেবলকে আহত হওয়ার ঘটনা সাজান।’ সংবাদ সম্মেলনে কান্না জর্জরিত কন্ঠে রনকের মা রাহেনা বেগম বলেন, ‘রনকের অবস্থা খুবই আশঙ্কাজনক।

তাকে হাসপাতালে ভালো কোন চিকিৎসা দেয়া হচ্ছে না। তার পরীক্ষা নিরিক্ষার কাজে পুলিশ সদস্যরা বাঁধা দিচ্ছে। রনকের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। এটি কি পুলিশী রাষ্ট্র প্রশ্ন করেন রনকের মা? রনকের মা বলেন, ‘পুলিশ সমাজে শান্তি শৃঙ্খলা রক্ষা করে। কারো উপর অন্যায় অবিচার হলে মানুষ পুলিশের কাছে ছুটে যায়। যখন পুলিশ অন্যায় করে আমরা কার কাছে যাবে? সব পুলিশতো খারাপ না। তবে কিছু খারাপ পুলিশের জন্য পুরো বাহিনীর কেন সুনাম ক্ষুন্ন হবে। শুধু পুলিশ বাহিনী নয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ভাবমূর্তিও ক্ষুন্ন করছে তারা।

সংবাদ সম্মেলনে পুলিশের সদস্যরা রনকের পরিবারকে বিভিন্ন হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করা হয়। অবিলম্বে ঘটনা তদন্ত করে সুষ্ঠু ব্যবস্থা গ্রহণ না করলেও বিষয়ে প্রধানমন্ত্রীর দপ্তরের সামনে অনশন করার ঘোষণা দেন রনকের পরিবারের সদস্যরা। সংবাদ সম্মেলনে রনকের বাবা আবদুল মতিন ভূইয়া. বন্ধু মোহাম্সদ হানিফ উপস্থিত ছিলেন

শেয়ার করুনঃ

Leave a Reply