১৪ উপজেলার ৯টিতে আ.লীগ, ৩টিতে বিএনপি ২টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: মার্চ ৭, ২০১৭)

দেশের ১৪ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন ও উপ-নির্বাচনে বিভিন্ন পদে সোমবার (৬ মার্চ) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১৪ উপজেলার নির্বাচনে ৯টিতে আওয়ামী লীগ, ৩টিতে বিএনপি ও ২টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।
সোমবার সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকাল ৪টা পর্যন্ত। আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো সংবাদের ভিত্তিতে উপজেলা পরিষদের নির্বাচন ও উপ-নির্বাচনের ফলাফল সংকলিত করা হলো।
বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রাম উপজেলার উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডাক্তার সিদ্দিকুর রহমান পাটোয়ারী জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী রাশেদুল ইসলামের সঙ্গে তার ভোটের ব্যবধান ২৭ হাজার ২৪৯।
আদর্শ সদর
কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল ৪৬ হাজার ৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল কাইয়ুম পেয়েছেন ১৯ হাজার ৩৫৩ ভোট।
জলঢাকা
নীলফামারীর জলঢাকা উপজেলা পরিষদে স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা ফয়সাল মুরাদ ৪১ হাজার ৪৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান পেয়েছেন ১৫ হাজার ১৩৩ ভোট।
কলারোয়া
সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আরাফাত হোসেন ৩৯ হাজার ৪৯১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দলীয় বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান শাহাজাদা পেয়েছেন ৩২ হাজার ২৬৭ ভোট।
গুইমারা
গুইমারা উপজেলার প্রথম চেয়ারম্যান হিসেবে জয়লাভ করেছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত প্রার্থী উশেপ্রু মারমা। তিনি ৬ হাজার ৮৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মেমং মারমা পেয়েছেন ৫ হাজার ৭৬৯ ভোট।
মোরেলগঞ্জ
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ফাহিমা খানম ৬৮ হাজার ৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. বদিউজ্জামান পেয়েছেন ২ হাজার ৭৩৪ ভোট। অপর প্রার্থী জাতীয় পার্টির আখতারুজ্জামান পেয়েছেন ১ হাজার ৩৪ ভোট।
জগন্নাথপুর
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী আতাউর রহমান ধানের শীষ প্রতীক নিয়ে ২৯ হাজার ৯১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বন্দ্বী আওয়ামী লীগের আকমল হোসেন পেয়েছেন ২৫ হাজার ১৯৮ ভোট।
বানারীপাড়া
বরিশালের বানারীপাড়ায় আওয়ামী লীগের প্রার্থী গোলাম ফারুক ৭৬ হাজার ৪৪৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মো. মিজানুর রহমান চোকদার পেয়েছেন ৩ হাজার ৫৫০ ভোট। বিএনপির প্রার্থী মো. শাহে আলম মিয়া পেয়েছেন ২ হাজার ৯৮৭ ভোট।
গৌরনদী
গৌরনদীতে আওয়ামী লীগ প্রার্থী সৈয়দা মনিরুন নাহার মেরী ৯৮ হাজার ৯৪৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এসএম মঞ্জুর হোসেন মিলন ২ হাজার ৭৪২ ভোট পেয়েছেন।
রাঙ্গাবালী
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী দেলোয়ার হোসেন ৩৪ হাজার ৭৯৭ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. জাহাঙ্গীর হোসেন আকন পেয়েছেন ২ হাজার ২৩৩ ভোট।
সুজানগর
পাবনার সুজানগরে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল কাদের রোকন ৮৬ হাজার ৪৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী হাযারি জাকির হোসেন চুন্নু পেয়েছেন ৫ হাজার ৮৬৩ ভোট।
ঈশ্বরদী
পাবনার ইশ্বরদীতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মাহমুদা বেগম ২৩ হাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস রুনু পেয়েছেন ১ হাজার ৮০০ ভোট।
ওসমানীনগর
সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদে বিএনপি প্রার্থী ময়নুল হক চৌধুরী ২o হাজার ৭৭৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামান চৌধুরী জগলু পেয়েছেন ১৮ হাজার ৬৭৮ ভোট। আওয়ামী লীগের প্রার্থী আতাউর রহমান পেয়েছেন ১০ হাজার ৬৮ ভোট এবং জাতীয় পার্টির প্রার্থী শিব্বির আহমদ পেয়েছেন ২ হাজার ৫৩৩ ভোট।
হোসেনপুর
কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী জহিরুল ইসলাম মবিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২৭ হাজার ৩২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সোহেল পেয়েছেন ২১ হাজার ৩২৮ ভোট। আওয়ামী লীগ প্রার্থী জহিরুল ইসলাম নূরু মিয়া ১৯ হাজার ২২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password