২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:০৫/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১১:০৫ পূর্বাহ্ণ

ইপিজেডের মাদ্রজী শাহপাড়ায় গ্যাস বিস্ফোরণে দগ্ধ শিশু কন্যা নিহত

     

হোসেন বাবলা
নগর ইপিজেড থানাধীন দক্ষিণ হালিশহর ( মাদ্রাজী শাহপাড়া)এলাকায় সাগর ভিলার পাশে হাছি মিয়ার কলোনীতে ৪মার্চ শনিবার আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার সময় গ্যাসের বিস্ফোরণে বাবা-মেয়ে দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। দগ্ধ ব্যক্তির নাম মোহাম্মদ রাজু (২৫) ও তার মেয়ের নাম ঐশি (০৪)বছর বলে বিভিন্ন সূত্রে জানা যায়। নিকটস্থ গার্মেন্টস একটি ফ্যাক্টুরীর শ্রমিক রাজু মিয়া ঐ এলাকায় ভাড়া বাসা নিয়ে স্বপরিবারে থাকতেন বলে প্রতিবেশীরা জানান।
গ্যাসের বিস্ফোরণে ভবনের বিভিন্ন স্থানে ফাটল সৃষ্টি হয়েছে বলেঐ এলাকার প্রতিবেশীরা সংবাদ মাধ্যম কে মুঠো ফোনে জানান।ঘটনার পরপরেই সাগর ভিলার আশে-পাশের ভবনেও আতংক বিরাজ করছে। ঘটনাটি ইপিজেড থানার কর্তব্যরত পুলিশ অফিসররা না জানলেও বিভিন্ন মাধ্যমে আংশিক শুনেছেন বলে রাত্রের ডিউটি অফিসার ফোনে সংবাদ মাধ্যমে এই প্রতিবেদক কে জানান।
বিস্ফোরণে আহত বাবা মোঃরাজু মিয়া ও মেয়ে ঐশী কে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে আনা হয়। তবে বিস্ফোরণে রাজু মিয়ার স্ত্রী গার্মেন্টস ফ্যাক্টুরীর কাজে থাকায় তার কোন ক্ষতি হয় নি।বর্তমানে বার্ন ইউনিটে বা-মেয়ে চিকিৎসাধীন আছেন চমেক পুলিশ ফাঁড়ির কর্তব্যরত অফিসার জাহিদ হোসেন এর সত্যতা স্বীকার করেন।
তার দেওয়া তথ্যমতে দক্ষিণ হালিশহর ( মাদ্রাজী-পাড়া)এলাকার একটি কলোনীতে শনিবার সন্ধ্যায় রান্না ঘরে সিলিন্ডার বিস্ফোরণ থেকে সৃষ্ট আগুনে বাবা-মেয়ে দগ্ধ হন।বিস্ফোরণের আগুনে জলসে গিয়ে বাবা আশঙ্কামুক্ত হলেও মেয়ের অবস্থা গুরুতর আশঙ্কাজনক বলে চমেক বার্ন ইউনিটের চিকিৎসকরা জানাই। তবে তাদের সুচিকিৎসা চলছে বলে ঐ কলোনীর এক বাসিন্দা জানিয়েছেন।
এদিকে সংবাদ মাধ্যম/সাংবাদিকদের দেওয়া তথ্যর ভিত্তিতেই নিকটস্থ ইপিজেড থানার ওসি আবুল বাশারের নেতৃত্বে পুলিশ টিম ঘটনাস্থ পরিদর্শন করেন রাত্র১১.৩০মিনিটের দিকে। তারা পরিদর্শন করে সিলিন্ডার বিস্ফোরণের ফলে ঐ কলোনীর বিভিন্ন অংশে ফাটল সহ কলোনীতে ধুয়াঁয় কালো আচ্ছন্নতে হয়ে গেছে বলেও জানান। ঘটনাস্থ পরিদর্শন করে পুলিশ টিম ভবনটি কে সিলগালা করেদেন বলেওসি আবুল বাশার উপস্থিত সাংবাদিকদের জানান।
শেষ খবর পাওয়া পর্যন্ত রাত্র (রোববার ১২.২৫মিঃ) শিশু ঐশী (০৪)বার্ন ইউনিটে মৃত্যু বরণ করেছেন বলে চিকিৎসকরা জানান।খবর পেয়ে ইপিজেড থানার ওসি আবুল বাশার চমেক বার্ন ইউনিটে গেছেন বলে প্রতিবেশীরা জানান।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply