বঙ্গভবনে এখন মোস্তাফা-নারায়ণ কামাল-কেরামত

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: জানুয়ারি ২, ২০১৮)

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, লক্ষ্মীপুরের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, রাজবাড়ীর সংসদ সদস্য কাজী কেরামত আলী এবং তথ্যপ্রযুক্তি (আইটি) বিশেষজ্ঞ মোস্তফা জব্বার বঙ্গভবনে শপথ গ্রহণের জন্য ঢুকেছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হবে এই শপথ অনুষ্ঠান। তার দুই ঘণ্টা আগে সবার আগে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে যান লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল। এর ১০ মিনিট পরে আসেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। বিকাল চারটা ৫০ মিনিটে আসেন মোস্তাফা জব্বার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মন্ত্রিসভার নতুন মুখদের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে বঙ্গভবনের কর্মকর্তারা সাংবাদিকদের জানিয়েছেন।

আজ যে চারজন শপথ দিচ্ছেন, তাদেরকে সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করা হয়। এদের মধ্যে মোস্তাফা জব্বার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পারেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা। বাকি তিন জনের মধ্যে প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ একই মন্ত্রণালয়ের মন্ত্রী হচ্ছেন, সেটা সোমবার থেকেই মোটামুটি নিশ্চিত ছিল।

বাকি দুই জনের মধ্যে একজনকে মন্ত্রী এবং একজনকে প্রতিমন্ত্রী করা হতে পারে বলেও জানিয়েছে সরকারের সূত্রগুলো। তবে তারা কেউ বঙ্গভবনে ঢোকার সময় গণমাধ্যমকর্মীদের এ বিষয়ে কিছু জানাননি।

বর্তমানে মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ৩০ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুইজন উপমন্ত্রী আছেন। এছাড়া মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা রয়েছেন ৫ জন, মন্ত্রীর পদমর্যাদাসম্পন্ন প্রধানমন্ত্রীর বিশেষ দূত রয়েছেন একজন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password