২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৫৪/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৬:৫৪ অপরাহ্ণ

২য় বছরেই সর্বমহলে পরিচিতি পেল মানবতার অপর নাম আনোয়ারা ব্লাড ব্যাংক

     

অনলাইন ভিত্তিক সংবাদে পুরা আনোয়ারাতে বিপ্লব ঘটানো, আনোয়ারার সবচেয়ে বড় সংগঠন “আনোয়ারা অনলাইন নিউজ ফোরাম” এবং তার দ্বারা পরিচালিত অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন “আনোয়ারা ব্লাড ব্যাংক” তাদের এক সপ্তাহের স্বেচ্ছায় ফ্রি সেবা দান আজ শুক্রবার সফলতার সাথে পরিসমাপ্তি করলেন।

আনোয়ারা আওয়ামীলীগ কতৃক আয়োজিত কাফকো কলোনি সংলগ্ন মাঠে মুক্তিযুদ্ধের বিজয় মেলায় ১৬ ই ডিসেম্বর বন্দর বধ্যভূমিতে শহীদের প্রতি পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে আনোয়ারা ব্লাড ব্যাংক শুরু করেছিলেন ৭ দিনের ফ্রি ব্লাড ক্যাম্পেইন, রক্ত সম্পর্কিত সচেতনতা মুলক ভিডিও, ছবি, লিফলেট বিতরন সহ সেবা মুলক স্বেচ্ছায় এই কার্যক্রমের স্টল।

আয়োজিত এই স্টলে প্রতিদিন প্রায় ৫০০ থেকে ৬০০ জন নারী পুরুষের ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়, রক্ত দানে মোটিভেশন, রক্ত সম্পর্কিত সচেতনতা, রক্ত দানে ডোনার সংগ্রহ সহ সেবা মুলক কার্যক্রম সম্পন্ন করা হয়।

উক্ত স্টলের নিয়মিত অতিথি এবং পরামর্শক জনাব রিদুয়ানুল করিম সায়েম, একান্ত সচিব ভুমি প্রতিমন্ত্রী, কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, “আগামীতে ও আনোয়ারা ব্লাড ব্যাংকে স্টল বরাদ্দ দেয়া হবে”।

অতিথি হিসেবে আরো যারা রক্ত পরীক্ষা ও ডোনার কার্ড সংগ্রহ করেন তারা হলেন – ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ জয়নুল আবেদীন জুবাইর, জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের মাননীয় এম পি সাবিহা নাহার বেগম, ব্রিটেনের গ্রেটার চিটাগং এসোসিয়েশনের উইমেন্স এফেয়ার্স সেক্রেটারি, সংবাদ পাঠিকা ফারজানা খান সোমা, রোটারিয়ান ও লেখিকা জান্নাতুল ফেরদৌস।
আনোয়ারা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, আনোয়ারা শ্রমিক লীগের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, রায়পুর ইউনিয়ন চেয়ারম্যান জানে আলম, চারপীর আউলীয়া মাদ্রার প্রিন্সিপাল জবাব আবদুল হান্নান চৌধুরী, চাতরী ইউনিয়ন চেয়ারম্যান ইয়াছিন হিরু, আওয়ামীলীগ এডহক কমিটির সদস্য বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ এবং ব্লাড পরিবারের অন্যতম শুভাকাঙ্ক্ষী বারশত ইউনিয়ন চেয়ারম্যান কাইয়ুম সহ আনোয়ারা বিশিষ্ট ব্যাক্তিবর্গ, সর্বস্তরের জনগণ।

সংগঠনের সদস্য সচিব এবং মেলা স্টলের প্রধান পরিচালক আলীনুর জেমস বলেন,” সদস্যদের নিজের অর্থায়নে রক্ত পরীক্ষার সরঞ্জামাদি, স্টল খরচের মত মোটা অংক দিয়ে অংশগ্রহণ এবং স্বেচ্ছায় নিজেদের শ্রম যেন মনে হচ্ছে আজ সার্থক”।
মেলা স্টলের আরেক পরিচালক ও ব্লাড ব্যাংকের অন্যতম এডমিন নওশাদ আলী বলেন,”আনোয়ারার বিভিন্ন অনলাইন ও সামাজিক সংগঠনের সদস্যদের এই মেলায় আমাদের সাথে একাত্মতা ঘোষনা ছিল দেখার মত বিশেষ করে – স্বপ্নের আনোয়ারা, সারা আনোয়ারা, নিউজ অব সরেংগা, আনোয়ারা নিউজ পোর্টাল, দুর্বার বারখাইন, হেটিখাইন ইউনাইটেড ক্লাব, প্রিয় রায়পুর সহ অনেকে”।

আনোয়ারার বিভিন্ন এলাকা থেকে স্টলে শতাধিক রক্তদাতা, সামাজিক সংগঠন, ব্লাড ব্যাংকের প্রতিনিধিগণ ও উপস্থিত ছিলেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply