২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:০৭/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৪:০৭ পূর্বাহ্ণ

বাসচালক জমিরের নিঃশর্ত মুক্তির দাবিতে চট্রগ্রামে পরিবহন ধর্মঘটে জন জীবন অস্বাভাবিক ভোগান্তি

     

নিজস্ব প্রতিবেদক
বাসচালক জমির হোসেনের নিঃশর্ত মুক্তির দাবিতে এবং সড়ক দুর্ঘটনার মামলায় এক চালকের মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন শ্রমিক সংগঠনগুলো। সোমবার গভীর রাতে এ সিদ্ধান্তের পর মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে পরিবহন ধর্মঘট পালন করছে শ্রমিকরা।ফলে চট্টগ্রাম নগরী, জেলা ও উপজেলায় সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। সকাল থেকেই আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে। দুরপাল্লার বাসগুলোও সকাল থেকে ছেড়ে যায়নি।নগরীর সিটি সার্ভিস বাসগুলো সকালে কিছুটা চলাচল করলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাও বন্ধ রয়েছে।
সকালের দিকে সিটি সার্ভিস বাস চলাচল শুরু করলে আন্দোলনরত শ্রমিকরা তাতে বাধা দেয়। তারা বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে দেয়। পাশাপাশি বাসচালক-সহযোগীদেরও নামিয়ে দিয়ে বাস চালানো থেকে বিরত রাখে।নগরীর বহদ্দারহাট ও জিইসিতে বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে দেওয়ার সময় পুলিশ এসে শ্রমিকদের বাধা দেয়। ফলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।নগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) সুজায়েত ইসলাম জানান, পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত জানার পর সকাল থেকেই শ্রমিকরা গাড়ি চলাচলে বাধা দিচ্ছে। সিটি সার্ভিসগুলো থামিয়ে তারা যাত্রীদের নামিয়ে দিচ্ছে। চালককেও নামিয়ে দিয়ে বাস চলাচল বন্ধ রাখতে বাধ্য করছে। সকাল থেকে দুরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।
এদিকে আকস্মিক ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার মানুষ। বাসস্ট্যান্ডগুলোতে বাসের অপেক্ষায় যাত্রীদের ভিড় দেখা গেছে। অনেককেই রিকশা, সিএনজি বা বিকল্প যানবাহনে করে গন্তব্যস্থলে পৌঁছাতে দেখা গেছে।
এছাড়া সকাল থেকেই থেমে থেমে বাস ওবিভিন্ন শ্রমিক সংগঠনের সদস্যরা নগরীর ইপিজেড-বন্দর পতেঙ্গার রোডেবাস থামিয়ে যাত্রীদের নামিয়ে এবং বেশ কয়েকটিগাড়ীতে ভাঙ্গচুর চালায়। এসময় বন্দর ও ইপিজেড থানার পুলিশ এসে বাধা দিলে আন্দোলন কারীরা পালিয়ে যান।
বিশেষ করে সল্টগোলা ক্রসিং মোড়ে ও বারেক বিল্ডিং মোড়ে বিক্ষুক্ত শ্রমিকরাযাত্রীবাহী যান বাহনে হামলা চালালে বেশকয়েকটি গাড়ীর কাচ ভেঙ্গে দেন বলে কর্তব্যরত পুলিশ সদস্যগণ স্বীকার করেন। তবে তবে আন্দোলন রত শ্রমিকরা ইট-পাঠকেলসহ লাটিসোটা হাতে বিক্ষোভ করতে দেখা যায়

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply