১৮ এপ্রিল ২০২৪ / ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:৪৮/ বৃহস্পতিবার
এপ্রিল ১৮, ২০২৪ ৬:৪৮ পূর্বাহ্ণ

বরগুনায় ২৪৮ বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত:প্রশ্নপত্র ফাঁস

     

 

কে.এম.রিয়াজুল ইসলাম,বরগুনা:প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ১ম শ্রেণির পরিবেশ পরিচিতি ও ৪র্থ শ্রেণির বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’র প্রশ্নপত্র ফাঁস হওয়ায় বরগুনা সদর উপজেলা ২৪৮টি প্রাথমিক বিদ্যালয়ের ১৭ তারিখের ১ম ও ৪র্থ শ্রেণির পরীক্ষা স্থগিত করা হয়েছে।
মঙ্গলবার ১২ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে পরীক্ষা স্থগিতের কথা জানান, বরগুনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিও) আবদুল মজিদ। ওই দুই বিষয়ের ফাঁস হওয়া প্রশ্নের ছবি ফেসবুকে আপলোড করে এর প্রতিকার চান বরগুনার স্থানীয় সচেতন মহল।
পরে অভিযোগের সত্যতা পেয়ে বরগুনা সদর উপজেলার ২৪৮টি প্রাথমিক বিদ্যালয়ের আগামী ১৭ ডিসেম্বরের ১ম ও ৪র্থ শ্রেণির পরীক্ষা স্থগিত করা হয়।
এর আগে সোমবার ১১ ডিসেম্বর রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির বার্ষিক পরীক্ষার ইংরেজি প্রশ্নপত্রের ছবি দিয়ে প্রশ্নপত্র ফাঁসের তথ্য তুলে ধরে বরগুনার জেলা প্রশাসক বরাবরে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানায় স্থানীয়রা।
বিষয়টির সত্যতা পাওয়ায় বরগুনা সদর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির মঙ্গলবারের ইংরেজি পরীক্ষা স্থগিত করে জেলা প্রাথমিক শিক্ষা অফিস।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল মজিদ জানান, এ ঘটনায় বরগুনা সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আসাদুজ্জামান এবং বরগুনার টিচার্স ট্রেনিং ইনিস্টিটিউটের (পিটিআই) সুপারিনটেনডেন্ট মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত দুই সদস্যের তদন্ত কমিটি গঠন ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply