শিক্ষকরা সময় মত স্কুলে না আসলে এবং মোবাইল ফোনে কথা বললে সাসপেন্ড করা হবে-সামশুল হক চৌধুরী এমপি

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০১৭)

পটিয়ার কেলিশহর রতনপুরে ৫ প্রাইমারী স্কুলের মা সমাবেশ

পটিয়ার সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা এবং পরিকল্পনা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য আলহাজ¦ সামশুল হক চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করছেন। পটিয়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৯৫ ভাগ বিদ্যালয়ে দ্বিতল নতুন ভবন সহ বিভিন্ন শিক্ষার আধুনিক উপকরণের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি বিদ্যালয়ে পর্যাপ্ত পরিমাণ শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। সেক্ষেত্রে শিক্ষকদের গাফলতির কারনে শিক্ষার্থীরা যদি প্রাথমিক শিক্ষায় ভালোভাবে গড়ে উঠতে না পারে তাহলে সকলের ব্যর্থতা প্রমাণ হবে। কোন শিক্ষক সময় মত বিদ্যালয়ে না আসলে এবং বিদ্যালয়ের ক্লাস রুমে মোবাইল ফোনে কথা বললে ওই শিক্ষককে সাসপেন্ড করা হবে। এব্যাপারে তিনি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, সদস্য ও অভিভাবকদের তদারকি করার আহবান জানিয়েছেন।
আজ শনিবার পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের রতনপুর মৈতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোতাহার বিল্লাহ্র সভাপতিত্বে আয়োজিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি আলহাজ¦ মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য দেবব্রত দাশ, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আ.ক.ম সামশুজ্জামান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক বিজন চক্রবর্ত্তী, কেলিশহর ইউপি চেয়ারম্যান সরোজ কান্তি সেন নান্টু, কোতওয়ালী থানা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক টিংকু বড়–য়া, চট্টগ্রাম দক্ষিণ জেলা শ্রমিক লীগ সভাপতি নুরুল হাকিম, পটিয়া উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সম্পাদক চেয়ারম্যান আবদুল খালেক, নাছির উদ্দিন পদ্মা, পৌরসভা যুবলীগ সভাপতি নুরুল আলম সিদ্দিকী, আ’লীগ নেতা রতন চক্রবর্ত্তী, অশোক দাশ, ইউনুচ মিয়া, নুরুল ইসলাম, কোরবান আলী, মো.সোহেল, নাজমুল সাকের সিদ্দিকী প্রমুখ।
সভায় রতনপুর মৈতলা প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি ইউচুপ নবী টিপু, প্রধান শিক্ষক ইউসুফ মিয়া, রতনপুর দিঘীর পাড় প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি তাজুল ইসলাম, প্রধান শিক্ষিকা ইলা চক্রবর্ত্তী, পূর্ব রতনপুর প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি মো: আবছার, প্রধান শিক্ষিকা মমতাজ বেগম, গোয়ালপাড়া প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি সপু বড়–য়া, প্রধান শিক্ষক প্রবীর গুহ, ছত্তরপেটুয়া প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি শওকত আলী, প্রধান শিক্ষক সুজিত কুমার মিত্রের সাথে অভিভাবক ও শিক্ষার্থীর সামনে এমপি সামশুল হক চৌধুরী বিভিন্ন প্রশ্নের মুখোমুখী করেন। সভাপতি ও শিক্ষকরা প্রশ্নের উত্তর দেন। সভায় বিভিন্ন বিদ্যালয়ের সমস্যার কথা অভিভাবক ও শিক্ষকরা তুলে ধরেন। এসময় সংসদ সদস্য রতনপুর মৈতলা প্রাথমিক বিদ্যালয়ে একটি নতুন দ্বিতলা ভবন, ওয়াশ ব্লক ও নলকূপ ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password