নারী নির্যাতনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন প্রশিকা কর্মীদের উদ্দেশ্যে এবিএম মহিউদ্দিন চৌধুরী

  প্রিন্ট
(Last Updated On: ফেব্রুয়ারি ২৪, ২০১৭)

 

আজ ২৪ ফেব্রুয়ারি রোজ শুক্রবার সকাল ১০ ঘটিকায় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে প্রশিকা চট্টগ্রাম মহানগর এলাকার সর্বস্তরের কর্মকর্তা ও কর্মীদের সমন্বয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর সাবেক মেয়র এবিএম মতিউদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের পুনঃ নবনির্বাচিত সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, প্রশিকার পক্ষ থেকে উপস্থিত ছিলেন পরিচালক শেখ সাহিদ হোসেন, উপ-পরিচালক খন্দকার কামরুল হোসেন বাবুল, শফিক আহমেদ, ফারুকুল ইসলাম, আনোয়ারুল ফারুক, প্রদীপ ঘোষ, মামুনুর রশিদ, বজলুল গনি বুলবুল, বিভাগীয় ব্যবস্থাপক অজয় মিত্র শংকু, সাহাদাত হোসেন, ফরিদ আহম্মদ এলাকা ব্যবস্থাপক মাহবুবুর রহমান চেীধুরী তানভীর, ঝুনু রানী পাল, মুসলিম উদ্দিন, নৃপতি রঞ্জন দে, মিজানুর রহমান, মাহবুবুর রহমান, আনোয়ারুজ্জামান, হিসাব রক্ষক আবুল খায়ের, সাকিনা বেগম, রূপসী মল্লিক, খালেদা পারভীন সিমু, ফজলুর রহমান, জাহাঙ্গীর আলম শাখা ব্যবস্থাপক শহীদুল আলম, মোশারফ হোসেন, শামসুজ্জামান শামীম, নাজিফা বেগম, আব্দুল জলিল, স্মৃতি রানী পাল, গীতা দত্ত, শহীদ আলী, সালমা আক্তার, রাখাল চন্দ্র সরকার, ওয়াসিমুল নেওয়াজ রাসেল, মিল্টন ভট্টচার্য্য, নিজাম উদ্দিন প্রমুখ।
সভার শুরুতে হাসিনা মহিউদ্দিন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী পুনঃ নির্বাচিত হওয়ায় প্রশিকার পক্ষ থেকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, নারী নির্যাতনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। নিপীড়িত মানুষের অধিকার আদায়ে প্রশিকার কর্মীদের সোচ্চার হতে হবে। মানবিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে প্রশিকার সর্বস্তরের কর্মীদের অগ্রণী ভূমিকা পালন করার জন্য প্রধান অতিথি আহ্বান জানান। সভায় প্রশিকার চলমান সংকট প্রসঙ্গে বলতে গিয়ে প্রধান অতিথি বলেন, আইনগতভাবে যারা বৈধ তারাই প্রশিকার কার্যক্রম পরিচালনা করবে। কার্যক্রম পরিচালনায় কেউ বাধা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান এবং উক্ত বিষয়ে যে কোন ধরণের সহযোগিতার আশ্বাস প্রদানসহ অকুণ্ট সমর্থন জ্ঞাপন করেন।
বিশেষ অতিথির বক্তব্যে হাসিনা মহিউদ্দিন বলেন, নারী সমাজের উন্নয়নের জন্য প্রশিকার গৃহিত বিভিন্ন কর্মসূচি প্রশংসার দাবী রাখে। তিনি প্রশিকা কর্মীদের সকল প্রকার ভয়-ভীতির উর্ধ্বে থেকে নারীর অধিকার ও আত্মমর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ অব্যাহত রাখার আহ্বান জানান এবং কার্যক্রম বাস্তবায়নের জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password