বাংলাদেশ, শনিবার, ২০শে এপ্রিল, ২০১৯ ইং, ৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ।

ওরিয়েন্টাল কুস্তি শুরু কাল

এই প্রথম বাংলাদেশে শুরু হতে যাচ্ছে ওরিয়েন্টাল কুস্তি প্রতিযোগিতা। এটাকে মাটির কুস্তিও বলা হয়ে থাকে। বিচ কুস্তি প্রতিযোগিতাকে সামনে রেখে এই কুস্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
শনিবার পল্টন মাঠে শুরু হবে ‘ওয়ালটন প্রথম ওরিয়েন্টাল কুস্তি প্রতিযোগিতা-২০১৭ (নারী ও পুরুষ)’। দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা শেষ হবে রবিবার। শুক্রবার প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া কুস্তিগীরদের ওজন নেওয়া হবে। শনিবার উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে মূলপর্বের প্রতিযোগিতা শুরু হবে। আর রবিবার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে ওয়ালটন প্রথম ওরিয়েন্টাল কুস্তি প্রতিযোগিতা-২০১৭।
এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য বৃহস্পতিবার বিকেলে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নিচতলার সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয় এইবারের এই প্রতিযোগিতায় ১৬টি ওজন শ্রেণিতে চারটি সার্ভিসেস দলের ১২৮ জন কুস্তিগীর (পুরুষ ও মহিলা) অংশ নিবেন। দলগুলো হল- বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসার (পুরুষ ও মহিলা কুস্তি দল)।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর ও স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এবং বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সহ-সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান, সহ-সভাপতি মেজবাহ উদ্দিন আজসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা।
ওরিয়েন্টাল কুস্তির বিষয়ে অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান বলেন, ‘ইরান, রাশিয়া, ভারত ও পাকিস্তানে ওরিয়েন্টাল কুস্তি খেলা হয়। আমাদের দেশে নতুন মনে হলেও আসলে তা নয়। বালিতে খেলা হবে, যা গ্রামগঞ্জে হয়ে থাকে। বিচ কুস্তির নিয়ম মেনেই খেলা হবে ওরিয়েন্টাল কুস্তিতে। আশা করি, জমজমাট একটি আয়োজন হবে।’

আরো খবর

Leave a Reply