২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:২৬/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:২৬ অপরাহ্ণ

দাউদকান্দিতে লেগুনা মালিক ও শ্রমিকদের ধর্মঘট, যাত্রীরা চরম দুর্ভোগে

     

নিজস্ব প্রতিনিধি
দাউদকান্দিতে লেগুনা মালিক ও শ্রমিকদের প্রায় ১ সপ্তাহ ধরে চলছে ধর্মঘট, এতে করে যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি হতে ইলিয়টগঞ্জ এলাকা পর্যন্ত লেগুনা মালিক-শ্রমিকদের এই ধর্মঘটের ফলে বিপাকে পড়েছে চলমান এসএসসি পরীক্ষার্থীসহ নানান শ্রেণিপেশার মানুষ।
জানা যায়, পরিচালনা কমিটির নামে চাঁদাবাজি এবং পুলিশি হয়রানীর প্রতিবাদে উপজেলাব্যাপি লেগুনা মালিক-শ্রমিক সমিতি এ ধর্মঘটের ডাক দেয়
একটি সূত্র জানায়, দাউদকান্দি উপজেলার টোলপ্লাজা হতে ইলিয়টগঞ্জ পর্যন্ত ৮টি স্ট্যান্ড-এ পরিচালনা কমিটি রয়েছে। রায়পুর স্ট্যান্ড লেগুনা পরিচালনা কমিটির এক নেতা হাইওয়ে পুলিশের এক সদস্যকে লাঞ্ছিত করার জের ধরেই হাইওয়ে পুলিশ লেগুনা পরিচালনা কমিটির মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। যার ফলে হাইওয়ে পুলিশ মহাসড়কে লেগুনা চলাচলে বিধি-নিষেধ জারি করেন। এরই রেশ ধরে লেগুনা মালিক-শ্রমিক সমিতি এ ধর্মঘটের ডাক দেয়।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক লেগুনার চালক জানান, ‘জিপির নামে যে পরিমাণ টাকা বিভিন্ন স্ট্যান্ডে চাদা আদায় করা হয়, আমরা সারাদিন জীবনের ঝুঁকি নিয়ে এর অর্ধেক টাকাও পাই না।
দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি মো. আবদুল আউয়াল বলেন, ‘পুলিশের সাথে যে ঘটনার কথা বলা হচ্ছে, এটি তেমন কিছু নয়। যে সব গাড়ির কাগজপত্র নেই সে সব অবৈধ গাড়ির মালিকদের ব্যাপারে আমরা সতর্ক দৃষ্টি রাখছি। প্রয়োজনে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও গ্রহণ করছি’।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply