১৮ এপ্রিল ২০২৪ / ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:১৯/ বৃহস্পতিবার
এপ্রিল ১৮, ২০২৪ ১০:১৯ অপরাহ্ণ

চির নিদ্রায় শায়িত প্রবীণ শিক্ষক মোহাম্মদ আলী

     

নিজস্ব প্রতিনিধি
দাউদকান্দি উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়ের প্রবীণ ইংরেজি শিক্ষক মোহাম্মদ আলী (৬৫)  চলে গেলেন পরপারে। তিনি ৭ নভেম্বর ’১৭ মঙ্গলবার বিকাল ৪টার সময় নিজ বাড়ির পার্শ্বে গৌরীপুর বাসস্ট্যান্ডে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। পরে ৮ নভেম্বর বুধবার হাজার হাজার মুসল্লিদের উপস্থিতে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এই প্রবীণ ও অতি মেধাবী শিক্ষকের চলে যাওয়ায় এলাকায় নেমে আসে শোকের ছায়া।
সকলের প্রিয় ও আস্থাভাজন এই শিক্ষক যে প্রতিষ্ঠান থেকে শিক্ষা লাভ করেছিলেন, শিক্ষা জীবন শেষে তিনি ওই প্রতিষ্ঠানেই মহান পেশা শিক্ষকতা শুরু করেন। অত্যন্ত অবাক হওয়ার মত বিষয় যে, দীর্ঘ ৩৫ বছর শিক্ষকতা জীবনে তিনি কখনও স্কুলে অনুপস্থিত কিংবা বিলম্বে আসননি। পাঠদানের ক্ষেত্রে তিনি নিজেকে অত্যন্ত সুচারুরূপে উপস্থাপন করতেন। সহজ-সরলভাবে শিক্ষার্থীদের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম এই শিক্ষক কর্মজীবনে হাজার হাজার শিক্ষার্থীকে প্রতিষ্ঠা পাইয়ে দিয়েছেন। তাঁর বহু ছাত্রছাত্রী বর্তমানে দেশে-বিদেশে সম্মানিত বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন। এক কথায়, মোহাম্মদ আলী  ছিলেন, শিক্ষার্থী-অভিভাবকসহ সকলের প্রিয় একজন স্যার । তাঁর মৃত্যুর সংবাদ শুনে তার বাড়িতে হাজার হাজার শিক্ষার্থী-শিক্ষকমন্ডলী ও শুভাকাঙ্খীর ঢল নামে তাঁকে শেষ বারের মত দেখার জন্য।
বুধবার  শিক্ষক মরহুম মোহাম্মদ আলী  ১ম জানাজা বাদ যোহর গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের আজিজিয়া মাঠে এবং বাদ আছর দ্বিতীয় জানাজা পেন্নাই ঈদগাহ মাঠে পড়ানো শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply