মহান শহীদ দিবস হোয়াইট হাউস এর সামনে পালন করল আমরা বাঙ্গালী ফাউন্ডেশন

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০১৭)

মেট্রো ওয়াশিংটন এলাকার জনপ্রিয় কন্ঠ শিল্পী দিনার মনি, অসিম রানা ও ক্ষুদে শিল্পী অপ্সরা বণিক সাথে উপস্থিত সকলে মিলে ” আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি” সালাম সালাম হাজার সালাম, তীর হারা এই ঢেও এর সাগর পাড়ি দিবরে , ধনধান্য পুস্পে ভরা ” গান পরিবেশন করেন।
হোয়াইট হাউসের সামনে এটা দ্বিতীয় বারের মত শহীদ দিবসের এই আয়োজন। প্রথমবার গত ২০১৬ সালে স্থানীয় বাঙ্গালীদের মাঝে অমর ইসলাম, জীবক বড়ুয়া দস্তগীর জাহাঙ্গীর, দেওয়ান আরশাদ আলী বিজয় প্রমুখের নেতৃত্ত্বে হোয়াইট হাউসের সামনে দিবসটি পালন করা হয়। যা বিশ্ব বাঙ্গালীর কাছে সমাদৃত হয়েছিল।
২০শে ফেব্রুয়ারি সকাল ১১ টা থেকে বাঙালীর পদচারনায় ভরে উঠে হোয়াইট হাউসের সম্মুখ অঙ্গন। আর গানে ও কবিতায় বিকেল ৪টা পর্যন্ত গড়ায় এই আয়োজন।
হোয়াইট হাউসের সম্মুখে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এই আয়োজনে নতুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখে যথাক্রমে আদ্রীতা জাহাঙ্গীর, অনামিত্রা বড়ুয়া, ও অর্নব বড়ুয়া।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের এই আয়োজনে অনেক আমেরিকানগন উপস্থিত হয়ে শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পন করেন।
আমরা বাঙ্গালী ফাউন্ডেশন বাঙ্গালীর গৌরবের, বাঙ্গালীর রক্তে কেনা মাতৃভাষা দিবসকে মার্কিন মুল্লুকের রাজধানী ওয়াশিংটন ডিসিতে অবস্থিত হোয়াইট হাউসের সম্মুখে পালন করে ইতিহাস সৃষ্টি করে।
এখন থেকে প্রতিবারেই এভাবে হোয়াইট হাউসের সামনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উজ্জাপন আয়োজন করা হবে। তারা আশা প্রকাশ করেন একদিন মার্কিন যুক্তরাষ্ট্রের সকল বাঙ্গালী ও বাংলাদেশীদের সরব পদচারনায় ভরে উঠবে হোয়াইট হাউসের এই প্রাঙ্গন।
অনান্যদের মাঝে উপস্থিত ছিলেন ভার্জিনিয়া ডিসি ও ম্যারীলান্ড ছাত্রলীগ সাধারণ সম্পাদক মীর রাফিকুল ইসলাম, আমরা বাঙ্গালী ফাউন্ডেশনের কার্যকরি সদস্য মুস্তাফিজুর রহমান, বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক ও এজাইল ওয়ান টেকের সিইও জাহিদ হুসেন, বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী যুবলীগের সহ সভাপতি রুপক বড়ুয়া , ভার্জিনিয়া আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক উসমান খাঁন , আমরা বাঙ্গালী ফাউন্ডেশনের সাংস্কৃতিক সম্পাদক দেওয়ান আরশাদ আলী বিজয় আমরা বাঙ্গালী ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ আমান উল্লাহ, আমরা বাঙ্গালী ফাউন্ডেশনের তথ্য, প্রচার ও গবেষণা সম্পাদক মো: আলতাফ হোসেন, মেট্রো ওয়াশিংটন আওয়ামিলীগের সাবেক সভাপতি ও পটুয়াখালি জেলা আওয়ামীলিগের সভাপতি জনাব আলাউদ্দিন আহমেদ, ম্যারিল্যান্ড আওয়ামীলীগের সভাপতি জনাব শেখ সেলিম , ভার্জিনিয়া আওয়ামিলীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব এ এফ এম আনোয়ারুল আজিম, আমরা বাঙালি ফাউন্ডেশন এর সভাপতি জনাব জিবক কুমার বড়ুয়া, আমরা বাঙালি ফাউন্ডেশন এর উপদেস্টহা ও এমেরিকান-বাংলাদেশি ইন্টারেস্ট গ্রুপ এর প্রধান এডঃ অমর ইসলাম। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আমরা বাঙালি ফাউন্ডেশন এর সাধারন সম্পাদক জনাব দস্তগীর জাহাঙ্গীর। ।
ছবি সংগ্রহে রাজিব বড়ুয়া ।। মোমেন্ট ফোটোগ্রাফী

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password