২৩ এপ্রিল ২০২৪ / ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:২৭/ মঙ্গলবার
এপ্রিল ২৩, ২০২৪ ২:২৭ অপরাহ্ণ

মানবাধিকার ফাউন্ডেশনের অনুষ্ঠানে আব্দুচ ছালাম সর্বস্তরের জনগণের সহযোগিতা ছাড়া কেবল মাত্র সরকারের একার পক্ষে কখনই মানবাধিকার পুরোপুরি বাস্তবায়ন সম্ভব নয়

     

 

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্মবীর আলহাজ্ব আব্দুচ ছালাম বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার মর্যাদা রক্ষা করতে জঙ্গিবাদ প্রতিরোধ এবং যুবসমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে মাদক প্রতিরোধ ও নির্মুলের কোন বিকল্প নেই। তিনি এ ব্যাপারে সর্বস্তরের জনসাধারণের বিশেষ করে মানবাধিকার কর্মীদের ভূমিকা রাখার আহ্বান জানান।
বাংলাদেশ তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম জেলা কমিটির উদ্যেগে জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশ, মাদার তেরেসা মানবাধিকার স্বর্ণপদক হস্তান্তর ও ডবলমুরিং থানা কমিটির সম্মেলন উপলক্ষে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে অদ্য বিকাল ৫ টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আব্দুচ ছালাম আরও বলেন, সর্বস্তরের জনগণের সহযোগিতা ছাড়া কেবলমাত্র সরকারের একার পক্ষে কখনই মানবাধিকার পুরোপুরি বাস্তবায়ন সম্ভব নয়।
অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জালাল উদ্দিন প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বে সমাজের অন্ধকার দূর করে আলো ফিরিয়ে আনতে মানবাধিকার কর্মীদের ভূমিকা অপরিসীম।
জেলা কমিটির সভাপতি হাজী জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মতিউর রহমানে সৌরভের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদার তেরেসা স্বর্ণপদক ২০১৭ প্রাপ্ত বি.এস.এম. গ্র“পের চেয়ারম্যান আবুল বশর চৌধুরী, মুহাম্মদ কামাল উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি শিক্ষানুরাগী আলহাজ্ব সাবের আহমদ, ব্যাংকার সঞ্চয় বোস। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরী সভাপতি আলহাজ্ব লায়ন মুহাম্মদ আলমগীর।
সভায় অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, প্রধান শিক্ষিকা রোগন আরা বেগম, শিক্ষানুরাগী মুসফিক কামাল অয়ন, জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নুরে আলমগীর চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক হাজী চান্দু মিয়া, আবু সাঈদ, হারুন উর রশিদ দিদার, হারুন উর রশিদ মান্না, আব্দুল ওহাব, মিজানুর রহমান, মুহাম্মদ বশির আহমদ, মুহাম্মদ মহিউদ্দিন, নারী নেত্রী সৈয়দা সাহানা আরা বেগম, কুইজ বিজয়ী সেলিনা আকতার চৌধুরী উর্মি, সাংবাদিক রোজি চৌধুরী, রেশমা জাফর, শিল্পি সাবরিনা খান, মরিয়ম আক্তার পিংকি, আমেনা বেগম ডলি, রুবি আক্তার, মুন্নি আক্তার, নারী শক্তি সংগঠক মোহছেনা আক্তার এ্যানি, সুলতানা প্রমুখ। সভায় কেন্দ্রীয় কমিটির নব-নির্বাচিত যুগ্ম মহাসচিব মতিউর রহমান সৌরভ, ডবলমুরিং থানা কমিটির সম্মেলনে হাজী চান্দু মিয়াকে সভাপতি, হারুন উর রশিদ দিদার কার্যকরী সভাপতি ও আবু সাঈদকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply