২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:৫৫/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৫:৫৫ অপরাহ্ণ

বাবুর স্মরণ সভায় মানুষের ঢল, জীবিত বাবুর চেয়ে মৃত বাবু অনেক শক্তিশালী

     

আনোয়ারার হাইলধরে সকাল থেকে মানুষের ঢল নামে। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৫ম মৃত্যুবার্যিকী উপলক্ষে স্মরণ সভা ও মেজবানের আয়োজন করা হয় হাইলধর গ্রামে।রাতভর আয়োজকেরা কাজ করে বিনিদ্র রজনী কাঠাইয়েছে বাবু ভক্ত অনেকেই।সকালে মেজবান ও স্মরণ সভা শুরু হয়।কবর জেয়ারত ও দোয়া মাহফিলে অংশ নেয় বিপুল সংখ্যক মানুষ।আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণে আনোয়ারা ও কর্ণফুলীতে শতাধিক তোরণ নির্মাণ করেন নেতা-কর্মীরা। এছাড়াও ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে দুই উপজেলা, আনোয়ারা ও কর্ণফুলী। ২৫ হাজার মানুষের জন্য আয়োজন করা হয় মেজবান। সেই সাথে ছিল ব্রাড ডোনার গ্রুপের রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি।অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি আতাউর রহমান খান কায়সারের বড় মেয়ে সাংসদ ওয়াশিকা আয়েশা খান ও দক্ষিন জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক শাহজাদা মহিউদ্দিনকে দেখা যায়নি ।

বিএনপি হলো বাংলাদেশ নালিশ পার্টি। এ দলের নেতারা কেউ কাউকে বিশ্বাস করেন না। তারা আদালতে গেলে সেখানেও মারামারি করেন। আবার একজন আরেকজনকে সরকার ও আওয়ামী লীগের দালাল বলেন। । আর এ কারণে আগামী নির্বাচনে আসতে বিএনপি বাধ্য।
আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণসভায় এ মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এ স্মরণসভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে  শনিবার দুপুরে হাইলধর বশিরুজ্জামান স্মৃতি শিক্ষাকেন্দ্রের মাঠে অনুষ্ঠিত হয় এ স্মরণসভা।
ওবায়দুল কাদের বলেন, ‘সাংবাদিকদের ওপর হামলা হলে বড় নিউজ হবে, আর বিশ্ব মিডিয়ায় সাড়া জাগাবে। এজন্য পরিকল্পিতভাবে ফেনীতে সাংবাদিকদের ওপর হামলা করিয়েছে বিএনপি। আওয়ামী লীগ হামলা করলে খালেদা জিয়া বা তার গাড়ির ক্ষতি হয়নি কেন?’আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘দলের সমস্যা এলেই তিনি কার্যকরী ভূমিকা পালন করতেন। দুঃসময়ে দল ও নেত্রীর পাশে থেকেছেন তিনি। দল তার অবদান স্বীকার করবেই।’
আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনির যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এ স্মরণসভায় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমূখ।
স্মরণসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নজরুল ইসলাম চৌধুরী এমপি, শামসুল হক চৌধুরী এমপি, আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি, উত্তরজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম, সিডিএ চেয়ারম্যান আবদু সালাম, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুস ছালাম, মাহফুজুল হায়দার চৌধুরী, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা আবুল কালাম চৌধুরী, আবদুল্লাহ কবির লিটন ও সৈয়দ জামাল আহমদ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply