মীরসরাইয়ে কবিতা গানে মেতে উঠলো স্বজনদের হেমন্ত আসর

  প্রিন্ট
(Last Updated On: অক্টোবর ২৬, ২০১৭)

মীরসরাই প্রতিনিধি 
সমাবেত কন্ঠে ‘আনন্দলোকের মঙ্গলালোকে’ দিয়ে শিল্পী রণজিত সঙ্গিত পরিচালনায় সমবেত সুরের তানে দিবাকরের তবলায় শুরু হলো শুরু হয় হৈমন্তি সাহিত্য আসর। যুগান্তর স্বজন সমাবেশ মীরসরাই উপজেলা শাখার উদ্যোগে বুধবার ( ২৬ অক্টোবর ) বিকাল ৪টায় স্থানীয় খবরিকা স্টুডিও হলে আয়োজিত কবি ও সাংবাদিক রাজিব মজুমদারের সঞ্চালনায় উক্ত সাহিত্যানুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বজন সমাবেশ মীরসরাই উপজেলা শাখার সভাপতি অধ্যাপক নাছির উদ্দিন।
শুরুতেই স্বজনের উপদেষ্টা যুগান্তর মীরসরাই প্রতিনিধি মাহবুব পলাশ আবৃত্তি করেন জীবনানন্দ দাসের আবার আসিব ফিরে ধানসিঁড়িটির তীরে এই বাংলায় শংখচিল কিংবা শালিকের বেশে’। কবি সেলিমুল ইসলাম খান আবৃত্তি করেন রবীন্দ্রনাথের স্বপ্নভঙ্গ । স্বরচিত হেমন্তের কবিতা আবৃত্তি করেন যথাক্রমে কবি ও ছড়াকার শামীম খান যুবরাজ, কবি ও গীতিকার বাহার মাসুক। স্বরচিত দেশের কবিতা আবৃত্তি করেন যথাক্রমে কবি মীর শাহিন, শরিফ উদ্দিন শিবলু, রিপন গোপ পিন্টু, সানোয়ারুল ইসলাম রনি, ইমাম হোসাইন, কামরুল ইসলাম, তৌহিদুল ইসলাম, সাদিয়া আফরিন, ছোট্ট বন্ধু তাকিবুর রহমান ও তানজিল আরা তানজু। ভরাট কন্ঠে ‘মানুষই নিস্পাপ, কাউকে দিয়োনা দোষ বিনা দোষে, গেয়ে সবাইকে মুগ্ধ করে প্রধান শিক্ষিকা জিন্নাতুল ফেরদৌস। এছাড়া দেশাত্ববোধক বাউল গান পরিবেশন করে শিল্পি নুরুল ইসলাম ও রাশেদা আক্তার । হেমন্ত আসর মূল্যায়ন নিয়ে বিমুগ্ধতা বক্তব্য রাখেন নাট্যকার মঈন উদ্দিন আহমদ চৌধুরী সেলিম, মাষ্টার গিয়াস উদ্দিন, অধ্যাপক সাইদুল ইসলাম, প্রধান শিক্ষিকা জরিনা বেগম, আনোয়ারুল হক নিজামী, কবি তাছলিমা চৌধুরী সুরভী, আবুল খায়ের, সাহাবউদ্দিন প্রমুখ ব্যক্তিবর্গ।
সাহিত্য আসর শেষে সর্ব সম্মতিক্রমে ঘোষনা করা হয় স্বজন সমাবেশ মীরসরাই উপজেলা শাখা, নিজামপুর ও মীরসরাই কলেজ শাখা কমিটি। কমিটিগঠন সভায় সর্বসম্মতিক্রমে অধ্যাপক নাছির উদ্দিনকে স্বজন সমাবেশ মীরসরাই উপজেলা শাখার সভাপতি ও কবি ও শিল্পী রিপনগোপ পিন্টুকে সাধারন সম্পাদক করা হয়। নিজামপুর কলেজ শাখায় অধ্যাপিকা সারওয়াত নাজনিনকে সভাপতি ও সানোয়ার ইসলাম রনিকে সাধারন সম্পাদক করা হয়। মীরসরাই ডিগ্রী কলেজ শাখায় অধ্যাপক নজরুল ইসলামকে সভাপতি, ইমাম হোসেনকে সাধারন সম্পাদক ও তৌহিদুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করা হয়। উক্ত সকল শাখা সমূহে আগামী ৩০ দিনের মধ্যে সাহিত্যসভা কর্মসূচি সহ পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহিত হয়।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password