বাংলাদেশ, শনিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ।

গাজীপুরে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

মুহাম্মদ আতিকুর রহমান 
গাজীপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মাইনুদ্দিনকে (৬৩) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

২০ ফেব্রুয়ারি সোমবার দুপুর আড়াইটার দিকে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মাইনুদ্দিন শেরপুর জেলার নালিতাবাড়ি থানার গোবিন্দ কালিনগর গ্রামের মৃত ক্বারী জাফর আলীর ছেলে। তিনি স্ত্রীকে নিয়ে টঙ্গীর আরিচপুরে গাজী রফিকের বাড়িতে ভাড়া থাকতেন।

গাজীপুর আদালতের পিপি এডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ জানান, টঙ্গীর পশ্চিম আরিচপুর গাজী রফিকের বাসায় স্বপরিবারে ভাড়া থাকতেন মাইনুদ্দিন। ২০১০ সালের ২৯ জুন দাম্পত্য কলহের জেরে ঘরের দরজা বন্ধ করে স্বামী মাইনুদ্দিন তার স্ত্রী নাজমুন নাহার স্বপ্নাকে (৪৮) কাঠের পিড়ি ও আধলা ইট দিয়ে মাথায় উপর্যুপরি আঘাত করে। এতে ঘটনাস্থলেই নাজমুন নাহারের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের মা হাজেরা বেগম বাদী হয়ে মাইনুদ্দিনকে আসামি করে টঙ্গী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ মাইনুদ্দিনকে গ্রেফতার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ রুহুল আমিন তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১১ সালের ২৪ মে এ মামলায় আদালতে অভিযোগ গঠন করা হয়। আদালত ৫ জন স্বাক্ষীর সাক্ষ্য এবং যুক্তিতর্ক শেষে সোমবার মাইনুদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানার রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি মাইনুদ্দিন আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি এডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ। আসামি পক্ষে ছিলেন এডভোকেট ওয়াহিদুজ্জামান আকন (তমিজ)।

আরো খবর

Leave a Reply