২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৩:৫৮/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৩:৫৮ অপরাহ্ণ

লামায় বিশ্ব খাদ্য দিবস পালিত

     

ফরিদ উদ্দিন,লামা (বান্দরবান)
“অভিবাসনের ভবিষ্যৎ বদলে দাও খাদ্য নিরাপত্তা ও গ্রামীন উন্নয়নে বিনিয়োগ বাড়াও” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে লামা উপজেলায় বিশ^খাদ্য দিবস পালিত করা হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বেসরকারী উন্নয়ন মূলক সংস্থা কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের সহযোগিতায় দিবসটি পালিত করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বর হতে বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে উপজেলা টাউন হলে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন দপ্তরে সরকারী কর্মকর্তা,এনজিও কর্মকর্তা ,কৃষক -কৃষানী ও বিদ্যালয়ের শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরে উপজেলা টাউন হলে আলোচনা সভা শুরু হয় ।

উপজেলা নির্বাহী অফিসার খিনওয়াননু সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মিঃ থোয়াইনু অং চৌধুরী,বিশেষ অতিথি হিসেবে পুলিশ পরিদর্শক (তদন্ত) লিয়াকত আলী,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান,উপজেলা কৃষি অফিসার মোঃ নুরে আলম,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মিঃ জুয়েল মজুমদার,উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রাশেদ পারভেজ,কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ কর্মকর্তা মোঃ মামুন সিকদার,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ আল মামুন,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মিলন কান্তি চাকমা,উপজেলা শিক্ষা কর্মকর্তা যতীন্দ্র মোহন মন্ডল।অন্যনদেও মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা সমন্বয়কারী (একটি বাড়ি একটি খামার) মিঃ উবাঞেই,সহঃ শিক্ষক বোধি রঞ্জন বড়–য়া,মেশকাতুল করিম,প্রমুখ্য।

এ সময় বক্তারা বলেন যে,খাদ্য নিরাপত্তা ও গ্রামীন উন্নয়নে আতœকর্মসংস্থানের সুযোগ বাড়াতে হবে।নিরাপদ খাদ্য ও পুষ্টি নিরাপত্তার জন্য বাড়ির আশ পাশ এবং পতিত জমিগুলোতে বিভিন্ন সবজি ও ফলজ চারা রোপন করে ফরমালিন মুক্ত/বিষমুক্ত নিজের খাবার নিজে উৎপাদন করার জন্য গুরুত্ব আরোপ করেন এছাড়া ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে কৃষি ফসলের পাশাপাশি মাছ,হাঁস-মুরগি ও গবাদি পশুর উৎপাদন বৃদ্ধি করার আহ্বান জানান।

 

শেয়ার করুনঃ

Leave a Reply