২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৮:২৬/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ৮:২৬ অপরাহ্ণ

ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষের কক্ষ ও সিসি ক্যামরা ভাঙ্গচুর, বিভাগীয় প্রধানদের কক্ষে তালা

     

 

৭ অক্টোবর শনিবার বেলা ১১টায় চট্টগ্রাম ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজের বহিরাগত সন্ত্রাসী ও চাঁদাবাজরা হামলা করে অধ্যক্ষকে জোরপূর্বক কক্ষ থেকে বের করে দেয় ও অধ্যক্ষের কক্ষ এবং সিসি ক্যামরা ভাঙ্গচুর করে। সন্ত্রাসীরা বিভাগীয় প্রধান ও শিক্ষকদের কাছথেকে জোরপূর্বক স্বাক্ষর আদায়করে তাদেরকে কক্ষে আবদ্ধকরে বাহিরে তালা জুলিয়েদেয়। এসময় সন্ত্রাসীরা শিক্ষার্থীদের ক্লাস হতে বের করে দেয়। সন্ত্রাসীরা কলেজের ১৬সিসি ক্যামরা ভাঙ্গচুর ও কলেজের মূল্যবান রেকড পত্র নষ্টকরেদেয়। অনার্স প্রথম বর্ষে ভর্তি হতে আসা ছাত্র-ছাত্রীদের তাড়িয়েদেয়। এব্যাপারে কলেজ কর্তৃপক্ষ সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও চট্টগ্রাম মেট্টো পলিটন পুলিশ কমিশনারের সাথে সাক্ষাত করে অভিযোগ জানান। সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানানো হয়।
কলেজ পরিচালনা কমিরি সভাপতি স্থানীয় সংসদ সদস্য জনাব এম.এ লতিফ এম.পি মহোদয় ও কলেজ পরিচালনা কমিটির সদস্যবৃন্দ সন্ত্রাসী হামলার নিন্দা জানান এবং কলেজের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার ব্যাপারে প্রশাসনিক কর্তৃপক্ষ সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। চট্টগ্রামের সর্ব বৃহৎ বেসরকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অগ্রগতি ও সার্বিক উন্নয়ন একটি মহল সহ্যাকরতে না পেরে বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে কলেজটি ধ্বংসের জন্য সন্ত্রাসী ও চাঁদাবাজদের ব্যবহার করছে।
উল্লেখ্য যে, কলেজ পরিচালনা কমিটি ইতিপূর্বে দুইজন শিক্ষক মোস্তফা মোরশেদ ও বাবুল সেনকে অসাদাচারণ ও চাকরি বিধি লঙ্গণের দায়ে সাময়িক বরখাস্ত করলে তারা ক্ষতিপয় শিক্ষিক ও সন্ত্রাসীদের মাধ্যমে কলেজের ক্লাস চালু হলে অচলাবস্থা সৃষ্টির হুমকি প্রদান করে এবং অদ্য ৭ অক্টোবর বেলা ১১টায় কলেজে হামলা চালিয়ে কলেজকে বাস্তবে ধ্বংসের পায়তারা চালিয়ে তাদের পূর্বের ঘোষনা বাস্তবায়ন করে।
কলেজ পরিচালনা কমিটি ও বিভাগীয় প্রধানদের সাথে আলোচনা করে কলেজে শিক্ষাক ও ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে কলেজ অনর্দিষ্ঠ কালের জন্য বন্ধা ঘোষনা করা হয়। তবে কলেজে অনার্সে ভর্তি ও ফরম পূরণ কার্যক্রম এবং অফিস চালু থাকবে বলে কলেজের অধ্যক্ষ জানান।

শেয়ার করুনঃ

Leave a Reply