বাংলাদেশ, শনিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ।

বরগুনার আমতলীতে ডবল হত্যা মামলায় ৫ জনের যাবৎজ্জীবন কারাদন্ড

কে.এম.রিয়াজুল ইসলাম,বরগুনা:

জমাজমি বিরোধকে কেন্দ্র করে বরগুনার আমতলীতে প্রতিপক্ষরা দিবালোকে আপন দুই ভাই সোহেল ও রুবেল কে কুপিয়ে হত্যা করার অপরাধে দোষী সাব্যস্ত করে ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড এবং এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। বরগুনার জেলা ও দায়রা জজ মো. হাছানুজ্জামান মঙ্গলবার (৩ অক্টোবর) বিকাল ৪ টায় এ রায় ঘোষনা করেন।
আসামীরা হলো আমতলীর পশ্চিম চিলা গ্রামের আনোয়ার সরদারের ৪ ছেলে স্বপন সরদার, নয়া সরদার, কবির সরদার ও কামাল সরদার। স্বপন সরদারের আপন ভগ্নিপতি পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার নলুয়াবাগি গ্রামের কাজেম আলীর ছেলে জাহিদ হোসেন। মামলা চলাকালিন সময় দন্ডপ্রাপ্ত আসামী আনোয়ার হোসেন মৃত্যু বরণ করায় রায় ঘোষনার সময় অন্য সকল আসামীরা আদালতে উপস্থিত ছিল।
মামলার বাদী সাহিদা বেগম আমতলী থানায় ২০০৮ সালে ২০ নভেম্বর অভিযোগ করেন, তার স্বামী গোলাম মোস্তফার জমি একই বাড়ীর চাচাত ভাই ওই আসামীরা জোর পূর্বক চাষাবাদ করছে। এমন সংবাদ শুনে বাদীর দুই ছেলে সোহেল ও রুবেল ওই দিন সকাল ৯.৪৫ মিনিট সময় জমিতে গিয়ে বাঁধা দেয়। তখন ওই দন্ডপ্রাপ্ত আসামীরা বাদীর দুই ছেলেকে কুপিয়ে নির্মম ভাবে আহত করে। মুমূর্ষ অবস্থায় সোহেল ও রুবেলকে আমতলী হাসপাতালে নেয়ার পর মারা যায়।
বাদী আমতলী থানায় মামলা করার পর এসআই আজিজুর রহমান তদন্ত শেষে ২০০৯ সালের ৩১ জানুয়ারী ৬ জন আসামীদের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন পিপি ভুবন চন্দ্র হাওলাদার। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী কমল কান্তিদাস। আদালতে উপস্থিত দন্ডপ্রাপ্ত আসামী স্বপন সরদার এ প্রতিনিধিকে বলেন এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপীল করবেন।

আরো খবর

Leave a Reply